আগারগাঁওয়ে পরীক্ষামূলক চালু হয়েছে “হলিডে” মার্কেট

S M Ashraful Azom
0

: রাজধানী ঢাকার আগারগাঁও এলাকায় কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্য নিয়ে পরীক্ষামূলকভাবে চালু হয়েছে “হলিডে” মার্কেট। 

আগারগাঁওয়ে পরীক্ষামূলক চালু হয়েছে “হলিডে” মার্কেট



 ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ ব্যবস্থাপনায় মার্কেটটি বসেছে আগারগাঁওয়ের শেরে বাংলা নগরের পর্যটন ভবন থেকে নির্বাচন কমিশন ভবন পর্যন্ত বিস্তৃত আইসিটি সড়কে। প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার সড়কটির দুই পাশে বিস্তৃত গাড়ি পার্কিংয়ের স্থানে মার্কেটের স্টল বসবে।


শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে এই মার্কেটের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।


উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় এ রকম ছোট ছোট মার্কেট চালু করা গেলে উদ্যোক্তাদের অংশগ্রহণের সুযোগ বাড়বে। এ ক্ষেত্রে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দিলে ভালো হবে। এতে নারী উদ্যোক্তাদের এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হবে। যার মাধ্যমে সমাজ এগিয়ে যাবে, দেশ এগিয়ে যাবে।


উদ্যোগটিতে যাতে কোনো ধরনের অব্যবস্থাপনা না হয়, সে ব্যাপারে সতর্ক করেন বাণিজ্যমন্ত্রী। অব্যবস্থাপনা রোধে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিশেষ দায়িত্ব পালন করতে হবে বলে মন্তব্য করেন তিনি।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, পৃথিবীর অনেক উন্নত দেশে হলিডে বা ইভেনিং মার্কেট রয়েছে। এ মার্কেটে ছুটির দিনে বা সন্ধ্যার সময় স্টল বসে। সে ক্ষেত্রে ছুটির পরের দিন সকালে বা কর্মদিবসের দিনে সব ফাঁকা হয়ে যায়। এ রকম মার্কেটে বড় বিপণিবিতানের তুলনায় কিছুটা কম দামে জিনিসপত্র কেনা যায়। এটাই হলিডে মার্কেটের সুবিধা।


মেয়র আতিক বলেন, ‘যেসব উদ্যোক্তা এখানে এসেছেন, স্টল দিয়েছেন, তারা প্রত্যেকেই নিজেদের হাতে পণ্য তৈরি করেন। তাই এখানে ভেজাল পণ্য বিক্রির কোনো সুযোগ নেই। নিজেদের তৈরি বা উৎপাদিত পণ্য তারা নিজেরাই বিক্রি করেন।’


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top