কৃষির উৎপাদন বাড়াতে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কাজ করবে পদ্মা ব্যাংক

S M Ashraful Azom
0

: দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষি খাতে উৎপাদন বৃদ্ধিতে ৪ শতাংশ সুদে ঋণ দেবে পদ্মা ব্যাংক লিমিটেড। বাংলাদেশ ব্যাংকের নিজস্ব অর্থায়নে গঠিত “দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কৃষি খাতের জন্য ৫ হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিম” শীর্ষক তহবিলের আওতায় এই ঋণ দেয়া হবে।

কৃষির উৎপাদন বাড়াতে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কাজ করবে পদ্মা ব্যাংক



 সহজ শর্তের এই ঋণ বিতরণে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর করেছে পদ্মা ব্যাংক। 

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের পরিচালক মো. আবুল কালাম আজাদ এবং পদ্মা  ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) ফয়সাল আহসান চৌধুরী। 


অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান এবং কৃষি ঋণ বিভাগের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


ধান চাষ, মৎস্য চাষ, শাকসবজি, ফল ও ফুল চাষ, প্রাণিসম্পদ খাতের আওতায় পোলট্রি ও দুগ্ধ উৎপাদনে কৃষকেরা ঋণ নিতে পারবেন। পদ্মা ব্যাংক কৃষক পর্যায়ে এই ঋণ বিতরণ করবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top