রাজধানী কিয়েভের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

🕧Published on:

: ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভ এবং রাজধানী কিয়েভের বিভিন্ন  গুরুত্বপূর্ণ অবকাঠামোতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

রাজধানী কিয়েভের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা



 আজ শনিবার (১৪ জানুয়ারি) কিয়েভের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।


রাজধানী কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, ‘দিনিপ্রোভস্কি জেলায় বিস্ফোরণ। সব সংস্থা ঘটনাস্থলে যাচ্ছে। আপনারা আশ্রয়কেন্দ্রে থাকুন!’


রাশিয়া গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করে। অক্টোবর থেকে ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা করছে। এর ফলে শীত মৌসুমে দেশটিকে বিদ্যুৎ ও পানি সঙ্কটের মধ্যে পড়তে হয়েছে।


প্রেসিডেন্টের কার্যালয়ের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেছেন, ‘গুরুত্বপূর্ণ অবকাঠামো সুবিধার উপর ক্ষেপণাস্ত্র হামলা। বিস্তারিত পরীক্ষা করা হচ্ছে।’


কিয়েভের মেয়র জানিয়েছেন, একটি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ কিয়েভের পশ্চিমে হলোসিভস্কি জেলার একটি অনাবাসিক এলাকায় আঘাত করেছে, যার ফলে আগুন লেগে যায় কিন্তু কেউ আহত হয়নি।


রাজধানীর বাইরে কিয়েভ অঞ্চলের কোপিলিভ গ্রামেও আবাসিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেছেন, বিস্ফোরণে ১৮টি ব্যক্তিগত মালিকানাধীন বাড়ির জানালা এবং ছাদ ভেঙে গেছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে।


খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেগ সিনহুবভ জানিয়েছেন, শনিবার ভোরে রাশিয়ার সীমান্তের কাছে দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এগুলো এই অঞ্চলের খারকিভ ও চুহুয়েভ জেলার গুরুত্বপূর্ণ জ্বালানি অবকাঠামো এবং শিল্প কারখানায় আঘাত করেছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।