মেলান্দহে তিন দিনের আঞ্চলিক বই মেলা সম্পন্ন

S M Ashraful Azom
0

 : জামালপুরের মেলান্দহে তিনি দিনের আঞ্চলিক বই মেলা ২৩ ফেব্রুয়ারি সম্পন্ন হয়। ২১ ফেব্রুয়ারি বিকেল তিনটায় উপজেলা নিবাহী কর্মকর্তা সেলিম মিঞা আনুষ্ঠানিকভাবে বই মেলার শুভ উদ্ধোধন করেন।

মেলান্দহে তিন দিনের আঞ্চলিক বই মেলা সম্পন্ন



উপজেলা প্রশাসন এর আয়োজন করে। মেলায় ৭টি স্টল স্থান পায়। এরমধ্যে খ্যাতিমান লেখকদের বইয়ের পাশাপাশি স্থানীয় লেখকদের বইয়ের পৃথক একটি স্টল নেয় রিপোর্টার্স ইউনিটি ও সৈকত সাহিত্য সংসদ। 

প্রতিদিন স্থানীয় লেখকদের নতুন নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। মেলাকে প্রাণবন্ত রাখতে সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা উৎসব, আলোচনা সভা, কৌতুক, অভিনয় ছিল নিয়মিত আয়োজন। 

স্থানীয় লেখক কবি রহিম ইবনে বাহাজের নতুন বই দিন বদলের গ্লানি, মাহবুব মোমতাজের অপেক্ষায় থেকো, কবি জাহাঙ্গীর আলম শাহ নূরের এস্কে মোহাম্মদ (স), মুর্শিদ অনলে পুড়া নিয়ামত উল্লাহ, কবি আব্দুর রউফের সূর্য ওঠার দেশ, কবি আল হোসাইন খোকনের অন্য কোন সুর এর মোড়ক উন্মোচন করা হয়। 

মোড়ক উন্মোচন-আলোচনা সভা এবং কবিতা উৎসবে সভাপতিত্ব করেন-ইউএনও সেলিম মিঞা। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অতিথি হিসেব বক্তব্য রাখেন-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার-জগন্নাথ বিশ^বিদ্যালয়ের সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা ড. সৈয়দ ফারুক হোসেন, রিসার্চ সেলের পরিচালক আন্তর্জাতিক বিজ্ঞানি ড. মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, ৭১’র গেরিলা যোদ্ধা জাহাঙ্গীর আলম বাবু, পৌরমেয়র আলহাজ শফিক জাহেদী রবিন, আ’লীগ সম্পাদক মো. জিন্নাহ, ওসি তদন্ত কবির হোসেন, রৌমারী কলেজের অধ্যাপক ও কবি আব্দুর রউফ, কবি ও পর্বতারোহী ডা. ধ্রুবজ্যোতি ঘোষ মুকুল, রিপোর্টার্স ইউনিটি-সৈকত সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা ও ইত্তেফাক সংবাদদাতা মো. শাহ্ জামাল, ইউনিটির সম্পাদক-বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি শেখ ফরিদ, সৈকত সাহিত্য সংসদের সভাপতি কথা সাহিত্যিক এসএম জুলফিকার আলী লেবু, কবি আব্দুর কাদের, গাঙচিল আন্তর্জাতিক সাহিত্য সংস্কৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য কবি জাহাঙ্গীর আলম শাহ নূর, প্রমুখ। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top