উল্লাপাড়া যুব সংঘে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিরাজগঞ্জের উল্লাপাড়া যুব সংঘে সাংস্কৃতিক অনুষ্ঠান, কৃতি শিক্ষার্থী ও নির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উল্লাপাড়া যুব সংঘে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত



সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ৮ টায় উল্লাপাড়া যুব সংঘ মিলনায়তন মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি টি এম গোলাম মোহাম্মদ।


দিবসটি উপলক্ষে আলোচনা সভা, ৫ম শ্রেণী ও এসএসসি পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধিত করা হয়। এছাড়াও জেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের মাঝে সম্মাননা স্মারক প্রদান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১৩ শিক্ষার্থী ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১৫ শিক্ষার্থীকে সংবর্ধিত করা হয়। 


আয়োজিত অনুষ্ঠানের আলোচনা সভায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহেদুল হক, সংগঠনের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মজিবর রহমান, উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন রায়, মানবজমিন পত্রিকার বিশিষ্ট সাংবাদিক রাজু আহমেদ সাহান প্রমুখ।


অনুষ্ঠানে বক্তারা ‘উচ্চ আদালতে বাংলা ভাষার বহুল প্রচলন: সমস্যা ও সম্ভাবনা’, ‘দেশে দেশে মাতৃভাষা আন্দোলন’ এবং ‘বাংলা ভাষা চর্চার উপর অধিক গুরুত্ব আরোপ করা হয়।


সবশেষে সঙ্গীত পরিচালক মোঃ আনোয়ারুল ইসলাম বিপু'র পরিচালনায় কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গান পরিবেশন করে শিশু কেন্দ্রের শিল্পীবৃন্দু।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top