রৌমারীতে স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে এক বৃদ্ধা

S M Ashraful Azom
0

 : রৌমারী উপজেলায় পরিচয়হীন (৫০) এক বৃদ্ধ নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এগিয়ে আসেনি স্থানীয় কোন জনপ্রতিনিধি ও উপজেলা সমাজসেবা অধিদফতরের কোন কর্মকর্তা। 

রৌমারীতে স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে এক বৃদ্ধা



 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বলছেন উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর বা ঢাকায় নেওয়া জরুরি। তবে না নিলে তার পায়ে বড়ধরনে ক্ষতি হতে পারে। আজ রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে এ তথ্য ও চিত্র দেখাগেছে।

স্থানীয় ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৭ ফেব্রæয়ারী সকালের দিকে বৃদ্ধ নারী উপজেলার যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজার সংলগ্ন এলাকায় মহাসড়ক দিয়ে হেটে যাওয়ার সময় অপর দিক থেকে আসা একটি ব্যাটারি চালিত অটোভ্যান তাকে ধাক্কা দিলে সে মহাসড়কের পাঁকায় পড়ে যায় এবং তার বাম পায়ের হাটুর নিচে মাঝখানে ভেঙ্গে চুর্ণবিচুর্ণ হয়। এ সময় অটো চালক সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। 

পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে তার প্রাথমিক চিকিৎসা চলমান রয়েছে। সার্বক্ষণিক চিকিৎসক ও নার্স তার খোঁজখবর রাখছেন। কিন্তু এক সাপ্তহ অতিবাহিত হলেও তার উন্নত চিকিৎসার কথা ভাবছে না কেউ। অপরদিকে বৃদ্ধ নারী তার ভাঙ্গা পা নিয়ে যন্ত্রনায় দিনরাত চিৎকার করলেও তার উন্নত চিকিৎসার সুব্যবস্থা করছেন না কেউ। দায়ভার এড়িয়ে চলছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারও। তারা বিষয়টি অবগত থাকলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়েনি। বৃদ্ধ নারীর কথা বুঝা যায় না বা সে কোন ঠিকানাও বলতে পারে না।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিনহাজ উদ্দিন জানান, বিষয়টি আমি জেনেছি এবং দেখার জন্য হাসপাতালে গিয়েছিলাম। প্রতিজন রোগির জন্য ৫’শ থেকে ৫ হাজার টাকার ঔষুধ কিনে দেওয়ার বিধান রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান বলেন, আমাদের আওতাধীন হাসপাতালের পক্ষ থেকে যাযা দেওয়ার দরকার তা আমরা দিচ্ছি। কিন্ত রোগীকে রংপুর বা ঢাকায় নেওয়া জরুরী। এজন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নিচ্ছেন না তারা।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম সারোয়ার রাব্বীর সাথে সরকারি মুঠোফোন নম্বরে একাধীক বার কল করলেও রিসিভ হয়নি। অফিস গিয়েও তাঁর দেখা মেলেনি। তাই তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top