[৪৩৪] জামালপুরে ৩লক্ষাধিক শিশু ভিটামিন 'এ' খাবে

S M Ashraful Azom
0

 : তিন লাখের বেশি শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জামালপুর জেলার বিভিন্ন এলাকায় ১ হাজার ৬ শত ৯২টি কেন্দ্রের মাধ্যমে ৩ লক্ষ ৩৪ হাজার ৪০৪ জন শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছে।

জামালপুরে ৩লক্ষাধিক শিশু ভিটামিন 'এ' খাবে



আগামী ১৮ জুন রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন 'এ' খাওয়ানো হবে।


মঙ্গলবার (১৩জুন) বিকালে জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের বীর মুক্তিযোদ্ধা ডা: নজরুল ইসলাম সভাকক্ষে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন-২০২৩' উপলক্ষে আয়োজিত  জেলা পর্যায়ে সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালা এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা.প্রনয় কান্তি দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সিনিয়র তথ্য অফিসার মো,জালাল উদ্দীন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার খন্দকার বদরুল আলম প্রমুখ ।


সভায় ডা,প্রনয় কান্তি দাস বলেন, ‘ জামালপুর জেলার পৌরসভাসহ সাতটি উপজেলায় ২১৩টি ওয়ার্ডে ১৬৯২টি কেন্দ্রের, ২৮৯ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে ৩,৩৮৪ জন স্বেচ্ছাসেবকের সহযোগিতায় সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।’এছাড়াও তিন সদস্য বিশিষ্ট একটি কন্ট্রোল রুম খোলা থাকবে। ভিটামিন ই ক্যাম্পেইন চলাকালীন অবস্থায় কোন শিশু বাদ পরে গেলে,পরবর্তী চার দিনব্যাপী টিকাদান কেন্দ্রে শিশুদের ভিটামিন এক ক্যাপসুল খাওয়ানো হবে।বিষয়গুলো প্রচার প্রচারনার জন্য সাংবাদিক কাছে সহযোগিতা চেয়েছেন।


এবার জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনে জামারপুরে বিভিন্ন এলাকায় ৬-১১ মাস বয়সী ৩৭হাজার৩৩২জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন 'এ' (১,০০,০০০ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৯৭হাজার৭২জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন 'এ' (২,০০,০০০ আইইউ) ক্যাপসুল খাওয়ানো হবে।আর অসুস্থ শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো থেকে বিরত রাখবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top