[৫১৯] ১ হাজার ৩ জন রক্তদাতার সংগঠন প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশন

S M Ashraful Azom
0

 : জামালপুরে অসহায় ও মুমূর্ষু রোগীদের স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে যাচ্ছে প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশন। সংগঠনটি ইতিমধ্যে ১ হাজার ৩ জন রক্তদাতা তৈরি করতে সক্ষম হয়েছে আর রক্তদান করেছে ২ হাজার ব্যাগের বেশি।

১ হাজার ৩ জন রক্তদাতার সংগঠন প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশন



 প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশনের সভাপতি ফয়সাল আহাম্মেদ জানান, ২০২০ সালের ১৭ই নভেম্বর ৭০ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে এই ফাউন্ডেশন। প্রতিষ্ঠানের অন্যান্য সেবার মধ্যে অন্যতম ও গুরুত্বপূর্ণ একটি সেবা হলো বিনামূল্যে ও স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচি। সংগঠনের জন্মলগ্ন থেকেই ফাউন্ডেশনের হয়ে অনেক সদস্য ও ব্যক্তিবর্গ নিয়মিত রক্তদান করে যাচ্ছেন। বর্তমানে সংগঠনের রক্তদাতার সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩ জন, এটা আমাদের সংগঠনের একটি বড় অর্জন। যা সম্ভব হয়েছে সংগঠন সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গের আন্তরিকতা ও অক্লান্ত পরিশ্রমের জন্য।


সংগঠনের অন্যতম সদস্য নুর আহমেদ নবীন বলেন, সংগঠনের হয়ে ২৮ বার রক্তদান করেছি। এখনো চেষ্টা করি দেয়ার জন্য। এছাড়া রক্তদানের অনুরোধ আসলে রক্তদাতা খুঁজে পেতে সাহায্য করি। তিনি আরও বলেন, রক্তদানের অনুভূতি বলে শেষ করার মতো না। যখন আমার মাধ্যমে একটা মানুষের প্রাণ বাঁচে তখন সব কষ্ট ভুলে যাই।


রক্তদাতা হালিমা আকন্দ, আমিনুর ইসলাম, মঞ্জুরা আখতার জানান, রক্তদান করতে ভালো লাগে, নিজেকে মহান মনে হয়। এটা যেমন রোগীর প্রাণ বাচায় তেমনি শরীর সুস্থ রাখতে সাহায্য করে। রক্তদান করতে ভয়ের কিছু নেই। রক্তদান করতে সক্ষম সবাইকে রক্তদানে অনুপ্রাণিত করা উচিত, এতে অনেক মুমূর্ষু রোগী জীবন বাচতে পারে।


প্রত্যেকের জন্মদিনটি রক্তদানের মধ্য দিয়ে উদযাপন করা ও সংগঠনের কার্যক্রম আরও প্রসার করতে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেছেন প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশনের উদ্যোক্তারা।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top