[৭৩৮] বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নাধীন সিংহীমারী দ্বিমূখী উচ্চ বিদ্যালয় মাঠে ১২ জুলাই বুধবার আনসার ভিডিপি রংপুর রেঞ্জের আয়োজনে দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত



উক্ত বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, বিভিএম, পিভিএমএস।


বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথি উপস্থিত চিকিৎসা প্রত্যাশীদের উদ্দেশ্যে বলেন, “জাতিরজনকের স্বপ্ন ছিলো সোনার বাংলাদেশ গড়া। জাতির জনকের সেই অসমাপ্ত স্বপ্নকে বাস্তবে রুপ দিয়ে চলেছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী। জাতিরজনক ছিলেন জনমানুষের নেতা। বর্তমান সরকারও জনবান্ধব সরকার। সাধারণ মানুষের দুঃখ-কষ্ট হতে মুক্ত করাই হলো এই সরকারের লক্ষ্য। কুড়িগ্রামসহ উত্তরাঞ্চলের মানুষের কল্যাণে জনবান্ধব এই সরকার বিভিন্ন উদ্দ্যেগ গ্রহণ করেছে। কুড়িগ্রামে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন ও কুড়িগ্রামকে অর্থনৈতিক জোন ঘোষণা করেছে। সর্বোপরি সাধারণ মানুষের স্বাস্থ্য ব্যবস্থায় অভাবনীয় উন্নয়ন করেছে। সরকারের উন্নয়ন ধারার অংশ হিসেবে আজ এখানে বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ বিতরণ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ হচ্ছে স্মার্ট বাংলাদেশ গঠন করা এবং জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও চিকিৎসা সকল দিক থেকে অন্যন্য উন্নত এক বাংলাদেশ গড়া। যাতে চিকিৎসা সেবাসহ সকল নাগরিক সেবা সাধারণ মানুষের দারগোড়ায় পৌছানো সম্ভব হয়। যেহেতু আনসার-ভিডিপি’র সদস্যগণ দেশের প্রত্যন্ত অঞ্চলে বাস করে তাই এই বাহিনীর মাধ্যমে সেবাসমূহ সাধারণ মানুষের দারগোড়ায় পৌছানোর জন্য এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।


এসময় প্রধান অতিথি উপস্থিত সকলকে সরকারের উন্নয়নকে বেগবান করা এবং উন্নয়নের ধারাকে অব্যহত রাখার জন্য কাঁধে কাঁধ রেখে কাজ করার আহবান জানান।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ২৮ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও লালমনিরহাট আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) মোঃ কামরুজ্জামান, কুড়িগ্রাম জেলা পরিবার-পরিকল্পনার জেলা কনসালটেন্ট ডাঃ মোঃ মনজুর রহমান, রংপুর রেঞ্জের সহকারী পরিচালক আছাদুজ্জামান, সার্কেল অ্যাডজুট্যান্ট মাহবুব উজ জামান, কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন, ছিনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাদেকুল হক নুরু।


চিকিৎসা সেবা প্রদান করেন রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ সানাউল ইসলাম, ডাঃ তাসলিমা আক্তার ও ডাঃ কনিকা দাস।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট চলতি দায়িত্ব মোঃ ইবনুল হক। প্যারেড পরিচালনা করেন রাজারহাটের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছাঃ জেসমিন নাহার।


অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজারহাটের উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমান। পবিত্র কোরআন থেকে বঙ্গানুবাদসহ তেলওয়াত করেন কুড়িগ্রাম সদরের উপজেলা প্রশিক্ষক মাসুদুর রহমান ও গীতা পাঠ করেন ভিডিপি সদস্যা অনিমা পাল।


এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা, রাজারহাটের উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা মোঃ ছালমা বেগম।


বাংলাদেশ ভিডিপি (সরকারী) কল্যাণ তহবিলের ২০২২-২০২৩ অর্থ বছরের ৩য় সভার সিদ্ধান্ত মোতাবেক কর্মরত ৫০০ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও বিনামূল্যে ঔষুধ বিতরণ কার্যক্রম আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের তত্ত¡াধায়নে কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয় কর্তৃক আয়োজন করা হয়। কুড়িগ্রাম সিভিল সার্জন কর্তৃক নির্বাচিত ৪জন মেডিসিন বিশেষজ্ঞ ২জন পুরুষ ও ২জন মহিলা ডাক্তার ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও বিনামূল্যে ঔষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top