[১১৮২] আবাসনের দাবিতে সানন্দবাড়ীতে হরিজন সম্প্রদায়ের মানববন্ধন

S M Ashraful Azom
0

 : দেওয়ানগঞ্জের সানন্দবাড়ী ভূমিহীন জনগোষ্ঠী পরিবারের জন্য আবাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আবাসনের দাবিতে সানন্দবাড়ীতে হরিজন সম্প্রদায়ের মানববন্ধন



বুধবার  (২৩ আগসষ্ট) ১১ টায় সানন্দবাড়ী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ সানন্দবাড়ী উপ থানা শাখার আয়োজনে ৩১ ভূমিহীন জনগোষ্ঠী পরিবারের জন্য আবাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বক্তব্য রাখেন- শ্রীকৃষ্ণ হরিজন, শ্রী তুলসী হরিজন,  শ্রী দুলাল দাস, মতি কৃষ্ণ, শ্রী স্মৃতি, শ্রী শ্যামল হরিজন,  শ্রী বিশ্বনাথ হরিজন, 

 প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, ‘রাজধানীসহ সারা দেশে প্রায় ১৫ লাখ হরিজন জনগোষ্ঠীর বসবাস। আমরা দেশের একটি গুরুত্বপূর্ণ কাজ পরিষ্কার-পরিচ্ছন্নতা করে মানুষের সুস্বাস্থ্য রাখার পবিত্র দায়িত্ব পালন করছি। কিন্তু বাংলাদেশের নাগরিক হিসাবে এই জনগোষ্ঠী ভূমিহীন। সানন্দবাড়ীতে নিজস্ব ভূমি নাথাকায় অসহায় ভাবে  মানবেতর জীবনযাপন করতে হচ্ছে আমাদের। 


হরিজন নেতা শ্রী সুজন হরিজন  তার বক্তব্যে বলেন, ‘বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত হরিজনরা কিছু সুযোগ সুবিধা ভোগ করলেও ইউনিয়ন পর্যায়ে  নিয়োজিত হরিজনদের সুযোগ সুবিধা একেবারেই কম।


তিনি বলেন, ‘হরিজনদের সন্তানরা স্কুলে ভর্তি হতে গেলে বিভিন্ন বাধার মুখে পড়ে। একইভাবে চাকরি জীবনে, সামাজিক ও পারিবারিক জীবনে প্রতিনিয়ত হাজারো সমস্যা মোকাবেলা করে বেঁচে থাকতে হয় এ সম্প্রদায়ের লোকজনকে।


 এ সময় বক্তারা হরিজন সম্প্রদায়ের ৩১ পরিবারের জন্য আবাসনের জোর দাবি জানান। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top