[১৪০৬] সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন উল্লাপাড়ার চিত্ত রঞ্জন

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জ জেলায় প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন চিত্ত রঞ্জন রায়। তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মনোনীত হয়েছেন। 

সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন উল্লাপাড়ার চিত্ত রঞ্জন



জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। চিত্তরঞ্জন রায় উল্লাপাড়া পৌরসভার উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।


বিভিন্ন ক্যাটাগরিতে যাচাই বাছাই শেষে সোমবার বিকালে সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান যাচাই-বাছাই কমিটির সভাপতি জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস. এম আব্দুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।


বিদ্যালয়ের শিক্ষার্থী ও কয়েকজন অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ। বিভিন্ন অনুষ্ঠানে প্রায়ই ভালো ফলাফল অর্জন করে থাকে তারা। প্রধান শিক্ষক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন সহ পারিপার্শ্বিক ও আর্থসামাজিক উন্নয়নে দক্ষতার সহিত কাজ করে থাকেন।


তার নেতৃত্বে বিদ্যালয়টি উপজেলার মধ্যে একটি অন্যতম বিদ্যালয় পরিণত হয়েছে। সুসজ্জিত ভবন, শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চা ও ক্রীড়াঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন এই শ্রেষ্ঠ প্রধান শিক্ষক।



প্রধান শিক্ষক চিত্ত রঞ্জন রায় বলেন, ‘আজকের এ সাফল্যে আমি অনেক আনন্দিত। এ বিদ্যালয়কে নিয়ে আমি অনেক স্বপ্ন দেখি। আমার বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাফল্যও আমাকে আনন্দিত করে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি কো-কারিকুলাম এক্টিভিটিসেও ভালো করার জন্য অনেক চেষ্টা করে যাচ্ছি। আগামীতে স্মার্ট বাংলাদেশ গঠনে আরো গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে আজকের এই শিক্ষার্থীরা।


তিনি আরও বলেন, আমার এ প্রাপ্তি আমার পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীদের সহযোগিতার ফসল। আমার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যগণ সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সকলে শিক্ষা বান্ধব হওয়ায় বিদ্যালয়ে সার্বিক উন্নয়ন করতে সহজ হচ্ছে। গত বছরে উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছিল। 


সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস. এম আব্দুর রহমান জানান, জাতীয় প্রাথমিক শিক্ষা পদক -২০২৩ এ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন জেলার উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্ত রঞ্জন রায়। আমি তার ও বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের সফলতা কামনা করি। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top