চার দফা দাবিতে সরকারিকৃত সহকারি শিক্ষকদের সমাবেশ

Seba Hot News
0

শফিকুল ইসলাম: সরকারিকৃত মাধ্যমিক সহকারি শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

চার দফা দাবিতে সরকারিকৃত সহকারি শিক্ষকদের সমাবেশ



শনিবার (২৪ ফেব্রæয়ারি) সকাল ১১ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি হলে এ সম্মেলন আয়োজন করা হয়।

এতে সর্বম্মতিক্রমে সাতক্ষীরার দেবহাটা বিবিএমপি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সিদ্দিক আহমেদকে সভাপতি ও মুন্সিগঞ্জের গজারিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. ফরহাদ হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়।

এছাড়া রোমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আমিনুল ইসলাম বি,এসসি কে সহ-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক মো. মোশাররফ হোসেন ও অর্থ সম্পাদক মো. শহিদুল ইসলাম নির্বাচিত হন। 
সরকারিকৃত মাধ্যমিক সহকারি শিক্ষক পরিষদের সমন্বয়কারী চট্টগ্রামের রাউজান আর. আর. এ. সি মডেল সরকারি হাই স্কুলের সহকারি শিক্ষক বিপ্লব দাস এর সঞ্চালনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেবহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছিদ্দিক আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন মতলব জে.বি. সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. ইমরান হোসেন খান, নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. হামিদুল ইসলাম, রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আমিনুল ইসলামসহ আরো অনেকেই। এ সময় উপস্থিত ছিলেন সারা বাংলাদেশ থেকে প্রতিটি উপজেলার সদ্য সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের সহকারি শিক্ষকরা।
পরে চার দফা দাবিতে এ দিন দেড়টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন শিক্ষকরা। মানববন্ধনে শিক্ষক-কর্মচারীরা যেসব দাবি করেন- আত্তীকরণ বিধিমালা-২০২৪ এর বেতন ভাতা নির্ধারণের ১০নং ধারা দ্রæত সংশোধন করা। পে-প্রটেকশন নিশ্চিত করা। 
বেসরকারি আমলের কার্যকর চাকরিকাল অনুযায়ী বেতন-ভাতা নির্ধারণ করা। প্রমোশন ও বদলির জন্য দ্রæত পদক্ষেপ গ্রহণ করা। দাবিগুলো দ্রæত বাস্তবায়নে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির জন্য দ্বি-বার্ষিক সম্মেলনে ১৭১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি গঠন করা হয়। মানববন্ধন ও সম্মেলনে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সারাদেশ থেকে আশা এসব শিক্ষকরা।

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top