খ্রিষ্টান সম্প্রদায়ের কল্যাণেও নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সরকার

Seba Hot News
0

লিয়াকত হোসাইন লায়ন: ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, ভক্তদেরকে নৈতিক গুণাবলিসম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। 

খ্রিষ্টান সম্প্রদায়ের কল্যাণেও নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সরকার
খ্রিষ্টান সম্প্রদায়ের কল্যাণেও বেশ কিছু নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সরকার- ধর্মমন্ত্রী


ধর্মীয় বিষয়াদি দেখভাল করার পাশাপাশি ভক্তদের জীবনযাত্রাকে আরো সুন্দর ও অর্থবহ করে তোলার উদ্যোগ নিতে হবে। এছাড়া, ভক্তদের মননে সেবা ও দেশপ্রেম জাগ্রত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

৩মে শুক্রবার বিকালে বাংলাদেশের ক্যাথলিক চার্চের ঢাকা মহাধর্মপ্রদেশের সহকারী বিশপ সুব্রত বনিফাস গমেজের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, বাংলাদেশ ক্যাথলিক খ্রিষ্টমণ্ডলী এদেশে শিক্ষা ও সেবায় বিশেষ অবদানের পাশাপাশি বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। নতুন সহকারী বিশপ তাঁর কর্মকাণ্ডের মাধ্যমে দেশ ও জাতির উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবেন বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে খৃষ্টান সম্প্রদায়কে অগ্রণী ভূমিকা রাখার অনুরোধ জানান।

খ্রিষ্টানদের কল্যাণে সরকারের নানা পদক্ষেপ তুলে ধরে ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় খ্রিষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮ প্রণীত হয়েছে। এ আইনের আলোকে খ্রিষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট নানামুখী উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এ ট্রাস্টের মাধ্যমে চার্চের সংস্কার বা মেরামত ও সানডে স্কুলে অনুদান প্রদান করা হচ্ছে। এছাড়া, প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যাণ তহবিল হতে চার্চে নিয়মিতভাবে অনুদান প্রদান করা হয়ে থাকে। খ্রিষ্টান সম্প্রদায়ের কল্যাণে আরো বেশ কিছু নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

উল্লেখ্য, বিশ্বের অন্যতম ধর্মগুরু পোপ ফ্রান্সিস ঢাকা মহাধর্মপ্রদেশের সহকারী বিশপ হিসেবে ফাদার সুব্রত বনিফাস গমেজকে মনোনয়ন দেন। 

আর্চবিশপ বিজয় এন.ডি ক্রুশের সভাপতিত্বে এতে  অন্যান্য বিশপ, ফাদার, সিস্টার ও খ্রিষ্টান সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে নতুন সহকারী বিশপের সম্মানে মনোজ্ঞ  সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top