ওমানে প্রবাসীদের জন্য সুখবর: ঈদে টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন কর্মীরা

Seba Hot News
0

সেবা ডেস্ক: ওমান সুলতান সম্প্রতি একটি নতুন ঘোষণা করেছেন, যার ফলে ঈদুল আজহা উপলক্ষে সরকারি ও বেসরকারি সকল কর্মীরা টানা ৯ দিনের ছুটি পাবেন। এই ঘোষণা অনুসারে ছুটি ১৪ জুন থেকে শুরু হয়ে ২৩ জুন পর্যন্ত চলবে। কর্মীরা ২৪ জুন রোববার কাজে ফিরবেন।

ওমানে প্রবাসীদের জন্য সুখবর ঈদে টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন কর্মীরা



ছুটির বিশদ বিবরণ

ঈদের ছুটির দিনগুলো রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত নির্ধারিত হয়েছে। কিন্তু এই ছুটির সাথে আগের ও পরের দুই দিন (শুক্রবার ও শনিবার) মিলিয়ে কর্মীরা মোট ৯ দিন ছুটি ভোগ করতে পারবেন। ফলে তারা পরিবারের সাথে বেশ দীর্ঘ সময় কাটানোর সুযোগ পাবেন।

ঈদুল আজহার তাৎপর্য

ঈদুল আজহা মুসলমানদের জন্য অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। বাংলাদেশে এটি কোরবানির ঈদ নামে পরিচিত। এই উৎসবের মূল প্রতিপাদ্য হলো ত্যাগ। মুসলমানেরা এই দিনে তাদের সাধ্যমত উট, গরু, দুম্বা কিংবা ছাগল কোরবানি করে থাকেন, যা আল্লাহর নামে উৎসর্গ করা হয়। এই প্রথাটি শুরু হয়েছিল মুসলিম জাতির পিতা হজরত ইবরাহিম (আ.) এর সময়কালে।

ঈদুল আজহার প্রথম দিন ওমানে ১৭ জুন সোমবার পালিত হবে। যদিও সৌদি আরবের একদিন পরেই ওমানে ঈদ উদযাপিত হবে, তবে এবারের ছুটির বিষয়টি ওমানের কর্মীদের জন্য একটি বড় সুখবর।

এই দীর্ঘ ছুটির ফলে কর্মীরা তাদের পরিবার এবং প্রিয়জনদের সাথে আরও বেশি সময় কাটাতে পারবেন, যা তাদের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের জন্যও উপকারী হবে।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top