রূপকল্প ২১ ও ৪১ বাস্তবায়ন: দৃশ্যমান উন্নয়ন এ বাংলাদেশ
রূপকল্প ২১ ও ৪১ বাস্তবায়ন: দৃশ্যমান উন্নয়ন এ বাংলাদেশ

রূপকল্প ২১ এবং ৪১ বাস্তবায়ন: দৃশ্যমান উন্নয়ন এ বাংলাদেশ

সেবা নিউজ ডেস্ক: বর্তমান সরকার দেশ ও জনগণের উন্নয়নে বিশ্বাসী। এ সরকার ক্ষমতায় যতবার এসেছে দেশ ও দেশের জনগণের জন্য লক্ষণীয় মাত্রায় উন্নয়ন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে স্বপ্নের বাংলাদেশ তৈরিতে।

দেশের দক্ষিণে – পশ্চিমাঞ্চলের মানুষের অনেক কাঙ্খিত পদ্মা সেতু তৈরী হচ্ছে দেশের নিজস্ব অর্থায়নে। যা ছিল এক সময় স্বপ্ন তা আজ বাস্তবে রূপান্তরিত হয়েছে। যখন প্রতিবেশী সব দেশ ঋণ দেয়ার সময় বলেছিল অসম্ভব, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা সম্ভব করেছেন। সেতুটি চালু হলে জীবনযাত্রায় আমূল পরিবর্তন আসবে।
আরও পড়ুন>>লন্ডনে তারেক জিয়াকে অর্থ পাচারের অভিযোগ: তাবিথকে দুদকের জিজ্ঞাসাবাদ!
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেন এ রূপান্তর করা হয়েছে। যার ফলে যাতায়াতে সময় কম লাগছে এবং যাতায়াতের সুবিধার জন্য আশেপাশের এলাকায় শিল্প কারখানা গড়ে উঠেছে। শুধু তাই নয় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের শিল্প কারখানায় উন্নয়ন বৃদ্ধি পায়। সেখানে কর্মসংস্থান হচ্ছে অনেক বেকার মানুষের এবং জীবনযাত্রার মানোয়ন্নন হচ্ছে।


ক্রমবর্ধমান শিল্প-কারখানার উৎপাদন বৃদ্ধির জন্য দেশের নতুন সংযোজন এলএনজি। তরলীকৃত ন্যাচারাল গ্যাস প্রাথমিক পর্যায়ে চট্টগ্রামের শিল্প কারখানায় সংযোজন করা হবে। পরবর্তীতে তা দেশের বিভিন্ন পর্যায়ে সংযোজন করা হবে। সেই সাথে যুক্ত হচ্ছে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর। মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর কার্যক্রম শুরু করলে চট্টগ্রাম সমুদ্রবন্দরের চাপ কিছুটা কমবে।
আরও পড়ুন>>খালেদার জামিন প্রশ্নে রায় ১৫মে! রায়কে ঘিরে সহিংসতার গন্ধ
আওয়ামী লীগ সরকার এগিয়ে যাচ্ছে ‘রূপকল্প-২১’ ও ‘রূপকল্প-৪১’ বাস্তবায়নের লক্ষ্যে। দেশের জনগণের উন্নতির মাধ্যমে দেশের উন্নতি। দেশের জনগণের ভোগান্তি কমানোর জন্য শহরে তৈরী করা হয়েছে বেশ কয়েকটি উড়াল সেতু। যার ফলে কম সময়ে নগরবাসী বিভিন্ন জায়গায় যেতে পারছে। ধারাবাহিক উন্নয়নের ফলে দেশ স্বপ্নের বাংলাদেশ তৈরিতে আরও কয়েক ধাপ এগিয়ে যাবে।



,