SebaBanner

হোম
তারেক জিয়ার নেতৃত্ব অকার্যকর হয়ে পড়ছে বিএনপিতে

তারেক জিয়ার নেতৃত্ব অকার্যকর হয়ে পড়ছে বিএনপিতে

সেবা ডেস্ক: খালেদা জিয়া জেলে থাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নেতৃত্ব এসে পড়েছে তারেক জিয়ার হাতে। কিন্তু তারেক জিয়ার অযোগ্য নেতৃত্বে এখন দলের শীর্ষ নেতারা কারো প্রতি কেউ বিশ্বাস রাখতে পারছেন না। ফলে দলের অভ্যন্তরে তারেক রহমানের চেইন অব কমান্ড প্রায় বিলুপ্ত এখন। এমতাবস্থায় নেতৃত্বের গোলমেলে অস্তিত্ব সংকটে পড়েছে বিএনপি।

সম্প্রতি দলের শীর্ষ নেতৃত্বের বৈঠকে টেলিফোনে নেতাদের সাথে কথা বলেন তারেক রহমান। জানা যায়, তারেক রহমানকে বিএনপির একাধিক সিনিয়র নেতা বৈঠকে রীতিমত ধমকের সুরে কথা বলেছেন। তারেকের নেতৃত্বের যোগ্যতা ও বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন একাধিক উপস্থিত নেতা।

সূত্র বলছে, বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের মধ্যে একজন নেতা তারেক রহমানকে উদ্দেশ্য করে বলেন- আজ আপনার একটি ভুল সিদ্ধান্তের জন্য বেগম খালেদা জিয়া জেলে আছেন। বিদেশে বসে বসে শুধু হুকুম দেয়া যায় কিন্তু দেশে এসে মাঠে কর্মসূচি বাস্তবায়ন করা এত সোজা না। আপনি আমাদের গালমন্দ করে কথা বলতে পারেন না। এই দলকে টিকিয়ে রেখেছি আমরা। আপনি তো বিদেশের মাটিতে বসে দশ বছর ধরে হানিমুন করছেন। মার খাচ্ছি আমরা। আপনি তো এসিতে বসে আরাম-আয়েশে দিন পার করছেন। শুধু হুকুমে দল চলে না। মাঠেও নামতে হয়। আপনি তো মাঠে নামার যোগ্যতাও হারিয়ে ফেলেছেন।

গোপন সূত্রের খবরে জানা যায়, এসময় তারেক রহমান টেলিফোনে একাধিক সিনিয়র নেতার পদ কেড়ে নেয়ার হুমকি দেন। এতে বিএনপির বৈঠকটি পণ্ড হয়ে যায়।

এদিকে দলের হাইকমান্ড ভেঙে পড়ায় তৃণমূল বিএনপিতে ক্ষোভ বিরাজ করছে। জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, শ্রমিক দলের বিভিন্ন মহানগরীর নেতৃত্ব বাছাইয়ে ইতোমধ্যেই অনিয়ম- দুর্নীতির অভিযোগ উঠেছে।

ঢাকা মহানগরীর জাতীয়তাবাদী ছাত্রদলের এক নেতা জানান, মহানগরীর নেতৃত্ব বাছাই ও খালেদা জিয়ার মুক্তি বিষয়ক এক গোপন বৈঠকে তুমুল বাক-বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

সূত্রে আরো জানা গেছে, রাজশাহী, খুলনা, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, নোয়াখালী, বরিশাল মহানগরীর ছাত্রদল, শ্রমিক দল, যুবদলের সব কমিটি তাদের কার্যক্রম স্থগিত রেখেছে।

গোপন সূত্রে আরো জানা গেছে, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ধীরগতি, দলীয় সমন্বয়হীনতা, দলাদলি ও সরকারের সাথে আঁতাত করার মতো ষড়যন্ত্রের অভিযোগে দলটির একাধিক গোপন বৈঠকে সিনিয়র নেতারা প্রকাশ্যে একে অপরকে গালমন্দ করেন এবং এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। দলের এই দুর্বল নেতৃত্বে অস্তিত্ব সংকটে পড়েছে বিএনপি।



,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search