SebaBanner

হোম
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন: ইশতেহার দিতে ব্যর্থ বুলবুল

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন: ইশতেহার দিতে ব্যর্থ বুলবুল

সেবা ডেস্ক: রাজশাহীর মানুষের জন্য দলীয় প্রতিক নিয়ে মেয়র নির্বাচিত হলে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন কী কী করতে চান তা জানাতে নির্বাচনী ইশতেহার প্রস্তুত করে ফেললেও পিছিয়ে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

নির্বাচন ঘনিয়ে এলেও এখন পর্যন্ত নির্বাচনী ইশতেহার প্রস্তুত করতে পারেননি তিনি। তবে তার নির্বাচনী ইশতেহারে খুব বেশি উন্নয়নের বার্তা থাকবে না বলেই জানা গেছে। কেননা, বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় থাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনে করে, সিটি করপোরেশনের আওতার বাইরে গিয়ে রাজশাহীর উন্নয়নে বেশি কিছু করা সম্ভব নয়।

২০১৩ সালে মেয়র নির্বাচিত হওয়ার আগে ২০ দফা ইশতেহার ঘোষণা করলেও সেসবের কানাকড়িও বাস্তবায়ন করতে পারেননি মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল। বরং খায়রুজ্জামান লিটনের হাতে গড়া পদ্মাপাড়ের এই পরিচ্ছন্ন শহর ভাঙা রাস্তাঘাট, যানজট ও ময়লা আবর্জনার স্তুপে পরিণত হয় বুলবুলের আমলেই।

এ নিয়ে নগরবাসীর মধ্যে ক্ষোভ আছে। এ অবস্থায় এবার নির্বাচনী ইশতেহারে কী কী প্রতিশ্রুতি দেওয়া যায় সেগুলোই এখন পর্যন্ত চূড়ান্ত করতে পারেননি বুলবুল।

নির্বাচনী ইশতেহারের ব্যাপারে মোসাদ্দেক হোসেন বুলবুল নিজেই বলেন, আমাদের ইশতেহার এখনও প্রস্তুত হয়নি। এ নিয়ে এখন কথা বলতে চাই না।

শুধু প্রতিশ্রুতি দিলেই তো হবে না, বাস্তবায়ন করতে হবে। সেগুলো বিবেচনায় নিয়েই ১৪ জুলাইয়ের পর আমি আমার ইশতেহার ঘোষণা করবো। গত নির্বাচনের ইশতেহার বাস্তবায়ন না হওয়া প্রসঙ্গে সদ্য বিদায়ী মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বক্তব্য, পাঁচ বছরের মধ্যে দায়িত্ব পালন করেছি মাত্র ২২ মাস।

এই সময়ের মধ্যেই ওয়াদার ৮০ শতাংশই পূরণ করেছি। রাজনৈতিক প্রতিহিংসা না থাকলে সব প্রতিশ্রুতিই বাস্তবায়ন সম্ভব হতো।

তবে নগরীর উন্নয়ন না হওয়ায় বুলবুলেরই ব্যর্থতা আছে বলে মনে করেন নগরবাসী। তার ব্যর্থতার কারণে দৃশ্যমান তেমন কোনো উন্নয়ন হয়নি বলেও অভিযোগ তাদের।

নগরবাসী বলছেন, দলীয় কর্মকাণ্ডে বেশি মনযোগী হওয়ায় ইশতেহার পূরণে ব্যর্থ হয়েছেন বুলবুল। আর দলীয় কর্মকাণ্ডের কারণেই তাকে জেল খাটতে হয়েছে, বরখাস্ত হতে হয়েছে মেয়রের পদ থেকে।





,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search