জামালপুর-৫ আসনে বিএনপি’র মনোনয়ন নিয়ে শ্যালক-ভগ্নিপতির লড়াই

জামালপুর-৫ আসনে বিএনপি’র মনোনয়ন নিয়ে শ্যালক-ভগ্নিপতির লড়াই

জামালপুর সংবাদদাতা: জামালপুর-৫ (সদর) আসনে বিএনপি’র মনোননয়ন পেতে সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক এবং সাবেক মেয়র বর্তমান জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ মো.ওয়ারেছ আলী মামুনের মধ্যে চলছে মনোনয়ন লড়াই। তাদের মধ্যে সম্পর্ক শ্যামক-ভগ্নিপতি।

জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক আহমেদ কবীর বিএনপির দুইজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন ।বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেতে লবিং চলছে সমান তালে। বিনপিতে এখন দুরাবস্থা চলছে। তারউপর মনোনয়ন যুদ্ধকে ভাল চোখে দেখছেন না তৃণমুলরা। বহুকাল যাবৎ জেলা বিএনপিতে কোন্দল চলে আসছিল। অনেকেই মনে করেছিলেন-এইবার নির্বাচনকে ঘিরে বিএনপিতে গ্রুপিং বিনাশ হবে। কিন্তু বাস্তবে ঘটেছে তার উল্টো।

যদিও উভয়ই পরিক্ষিত-দলের জন্য কাজ করছেন।জেলা বিএনপিতে সিরাজুল ইসলামের গ্রুপটি খুবই সক্রিয় ছিল।আরেকটি গ্রুপ ছিল আমজাদ হোসেন ভোলা মল্লিকের গ্রুপ। বিএনপির অন্ত:কলহের জের ধরে এক যুবদল নেতার প্রাণহানি ঘটে।যা ছিল জামালপুর বিএনপির ইতিহাসে কালো ছায়া। 

বিএনপি ক্ষমতায় থাকা কালে এসব নিয়ে হাই কমান্ডে অনেক দেনদরবারও হয়েছে। অবশেষে সকল গ্রুপের ইতিটেনে তৎকালিন বিএনপির মহাসচিব ব্যারিস্টার আ: সালাম তালুকদারের ভাতিজা ফরিদুল হক খান শামীম তালুকদারকে সভাপতি এবং পৌরমেয়র এড. শাহ মো.ওয়ারেছ আলী মামুনকে সাধারণ সম্পাদক নির্বাচিতি করা হয়।

এর আগে দলের হাই কমান্ডের নির্দেশে দেওয়ানগঞ্জের জেলা পাওয়ারফুল এমপি রশিদুজ্জামান মিল্লাতও বিএনপির হাল ধরেছিলেন।মেলান্দহের বাসিন্দা এবং বিএনপির প্রতিষ্ঠাতা কাতারের নেতা-জিয়াউর রহমানের বিশ্বস্ত সহচর তৎকালিন জেলা বিএনপির কনভেনার শাহ মো.খায়রুল বাশার চিশতীর মৃত্যুর পর জেলা ব্নিপিতে ঘোরাচ্ছন্ন দেখা দেয়।

যার রেষ এখনো কাটেনি। সচেতন মহলের ধারণা জেলা বিএনপির কোন্দলই এই আসন থেকে বারবার বঞ্চিত হচ্ছে বিএনপি। আর এই কোন্দলকে জিইয়ে রাখতে রাজনৈতিক মেরুকরণ এবং বেনিফিশিয়ারির চালাচালিও কম হয় নি।এই ধারা অব্যাহত থাকলে আজীবন সদর আসন থেকে বঞ্চিত থাকবে বিএনপি। 

কেননা আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এইবারই প্রথম সাংগঠকিভাবে শক্তিশালী ভিত তৈরী করেছে। আর এই ভিতের পিছে অবদান রাখছেন-মির্জা আজমের বলয়।
⇘সংবাদদাতা: জামালপুর সংবাদদাতা

, , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে