উন্নয়ন চমকে জনপ্রিয়তার শীর্ষে ড. মো. আব্দুর রাজ্জাক

S M Ashraful Azom
0
উন্নয়ন চমকে জনপ্রিয়তার শীর্ষে ড. মো. আব্দুর রাজ্জাক

আনছার আলী, মধুপুর: লালমাটি অধ্যুষিত শাল গজারীর অবারিত বনাঞ্চল, বঙ্কিম চন্দ্রের আনন্দ মঠ আর ফকির সন্নাসী আন্দোলনের পীঠ স্থান টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনটি আওয়ামী লীগের দুর্ভেদ্য ঘাটি হিসেবে পরিচিত। 

১৯৯০ থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা ৫ বার আওয়ামী লীগের প্রার্থীরা জয় লাভ করেছে। এখানে রয়েছে আওয়ামী লীগের একক ভোট ব্যাংক। তাছাড়া এখানকার নৃ-তাত্বিক জনগোষ্ঠির প্রায় ২০-২৫ হাজার ভোট আওয়ামী লীগের তথা নৌকার প্লাস পয়েন্ট। এ আসনে ১৯৯০ ও ৯৬ সালে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী জয় লাভ করেন। 

পরবর্তীতে ২০০১ সালে এ আসনে আওয়ামী লীগের দলীয় টিকেট পান কৃষি বিজ্ঞানী সাবেক ছাত্র নেতা বীর মুক্তিযোদ্ধা ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। তিনি সেবার আওয়ামী লীগ কেন্দ্রিয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। পরে ২০০৮ সালের নির্বাচনে বিএনপি প্রার্থীকে হারিয়ে বিপুল ভোটে জয় লাভ করেন এবং আওয়ামী লীগ সরকারের খাদ্য ও দুার্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের দায়িত্ব পান। তিনি ঐ সময় এলাকায় ব্যাপক উন্নয়ন করেন। 

পরবর্তীতে ২০১৪ সালে ড. মো. আব্দুর রাজ্জাক এমপি নির্বাচিত হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে সভাপতি মন্ডলীর সদস্য নির্বাচিত হন ও অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পান।

স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাদের সাথে কথা বলে জানা যায়, তিনি ধনবাড়ী ও মধুপুরে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা কমপ্লেক্স, শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ও ভবন নির্মাণ, আধুনিক অডিটরিয়াম, ৭২ হাজার মেট্রিক টনের ধারণ ক্ষমতা সম্পন্ন সাইলো, থানা কমপ্লেক্স, নতুন কলেজ প্রতিষ্ঠা, বাজার উন্নয়ন, শহরের সৌন্দর্য্য বৃদ্ধিসহ নানান উন্নয়নমূলক কাজ করে ব্যাপক সুনাম ও জনপ্রিয়তা অর্জন করেছেন। এলাকার জনগণ তাকে এখন সততা আর উন্নয়নের প্রতীক হিসাবে দেখছেন।

ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ ফরিদ বলেন- আওয়ামী লীগ, শেখ হাসিনা তথা নৌকা হলো উন্নয়ন-অগ্রগতি, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও শান্তির প্রর্তীক। 

ড. মো. আব্দুর রাজ্জাক একজন উন্নয়নকামী সৎ ও ক্লিন ইমেজের মানুষ। তিনি এলাকায় শিক্ষা বিস্তারের জন্য আউশনারা কলেজ, মহিষমারা কলেজ, শোলাকুড়ি কলেজ ও মুশুদ্দি রেজিয়া কলেজ প্রতিষ্ঠাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান করেছেন। কলেজ ও বিদ্যালয় গুলোতে আধুনিক ভবন ও অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন করেছেন। উপজেলার এমন কোন রাস্তা নেই যেটি তিনি পাঁকা করেন নাই। এছাড়া তিনি মধুপুরে একটি আধুনিক অডিটরিয়াম নির্মাণ, মধুপুরের কাকরাইদে ৭২ হাজার মেট্রিক টনের ধারণ ক্ষমতা সম্পন্ন সাইলো নির্মাণ করেছেন। 

ধনবাড়ীতে আধুনিক উপজেলা কমপ্লেক্স ভবন, ৫০ শয্যার হাসপাতাল, মডেল থানা ভবন, পশু হাসপাতাল, ফায়ার সর্ভিস ভবনসহ বিভিন্ন দপ্তরের আধুনিক ভবন নির্মাণ ও ধনবাড়ীতে শতভাগ বিদ্যুতায়ন করেছেন এবং মধুপুরের প্রতিটি ঘরে শতভাগ বিদ্যুতায়নের কাজ চলছে। মধুপুর হাসপাতাল ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত ও একটি নার্সিং ইনস্টিটিউট করেছেন। হাওদা বিলসহ মধুপুর-ধনবাড়ী দুই উপজেলায় নদী, খাল, বিলের উপর অসংখ্য ব্রীজ স্থাপন করে যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছন।

ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, ড. মো. আব্দুর রাজ্জাক একজন হেভিওয়েট প্রার্থী। তিনি সদালাপী, কর্মী বান্ধব ও ক্লিন ইমেজের একজন জাতীয় নেতা। তার রাজনৈতিক দূরদর্শিতা ও প্রজ্ঞার কারনে এ আসনে তিনি সবার প্রিয় এবং একজন ফেবারিট প্রার্থী। এ আসনে তার ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য তৃনমুলের সকল নেতা কর্মীদের আস্থাভাজন। শুধু এই আসনেই নয় পুরো জেলা জুড়ে রয়েছে তার উন্নয়নের ছোঁয়া। এ কারনে তিনি এ আসনে অপ্রতিদ্বন্ধি।

মধুপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফ আহমেদ নাসির জানান, ধনবাড়ী ও মধুপুরে উন্নয়ন অগ্রগতি, মাদক ও সন্ত্রাসমুক্ত শান্তিপ্রিয় সমাজ প্রতিষ্ঠায় ড. রাজ্জাকের কোন তুলনা নেই। অপরদিকে বিএনপি প্রার্থী সরকার শহিদ মাদক ও সন্ত্রাস লালন করেন। কাজেই দলমত নির্বিশেষে ড. রাজ্জাকের নৌকাতেই ভরসা জনগণের। ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার জানান, ড. মো. আব্দুর রাজ্জাক একজন সাদা মনের মানুষ। এ এলাকার জনগণের শান্তি ও সম্প্রীতির জন্য তিনি সবসময় সচেষ্ট। মধুপুর-ধনবাড়ীর উন্নয়নের রূপকার। পাহাড়ীয়া এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ মধুপুর ও ধনবাড়ীর সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। কাজেই তার কোন বিকল্প নেই। তার এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থেই এবার ধনবাড়ী ও মধুপুরের মানুষ নৌকায় ভোট দিয়ে বিপুল ভোটে ড. রাজ্জাককে বিজয়ী করবে ইন্শাল্লাহ। তার মতে তিনি এবার বিপুল ভোটে বিজয়ী হয়ে ধনবাড়ী-মধুপুরে প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করবেন।
⇘সংবাদদাতা: আনছার আলী

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top