গাইবান্ধায় উন্নয়ন থেকে আর পিছিয়ে থাকতে চায় না ভোটাররা

S M Ashraful Azom
0
সেবা ডেস্ক:
গাইবান্ধায় উন্নয়ন থেকে আর পিছিয়ে থাকতে চায় না ভোটারা : শান্তিপূর্ণ নিবাচন অনুষ্ঠানে নিরাপত্তা জোড়দার


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনে আগামী ২৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ইসি’র নির্দেশ অনুযায়ী ২৪ জানুয়ারী বৃহস্পতিবার রাত ৮টা থেকে শেষ হয়েছে  প্রার্থীদের প্রচারণা। আজকের দিন পরই কাল ২৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে কাঙ্খিত নির্বাচন। বর্তমানে প্রার্থীদের প্রচারণার সুযোগ না থাকায় এখন চলছে নিরবে হিসাব-নিকাশ। সেইসাথে চলছে ভোটের দিনের নিরাপত্তা নিয়ে আলোচনা। তবে সাধারণ ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য আইনশৃংখালা বাহিনী গুলো পর্যাপ্ত ব্যবস্থা গ্রহন করেছেন। 

শান্তিপূর্ণ ও সুষ্ট ভাবে নির্বাচন অনুষ্ঠানে সকল ধরণে ব্যবস্থা করেছে জেলা রিটানিং কর্মকর্তার নির্দেশ নির্বাচন কমিশন। ইতোমধ্যে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে বিভিন্ন স্থানে রয়েছে প্রশাসনের নজদারি । সেইসাথে কে হারবেন, কে জিতবেন এ নিয়েও চলছে নানা হিসাব নিকাশ। আর নির্বাচনে ভোট গ্রহনের জন্য যাবতীয় আয়োজনে প্রস্তুতি নেওয়া হয়ে চলছে নির্বাচনের সকল কার্যক্রম কাল রবিবার ভোট গ্রহন করা হবে।

এ নির্বাচনের বিজয় ছিনিয়ে নিতে ইতোমধ্যে এ আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এরা হলেন- সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডা. ইউনুস আলী সরকারের নৌকা, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদির মশাল মার্কার ও জাতীয় পার্টি (এরশাদ) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার দিলারা খন্দকার শিল্পীর লাঙ্গল ব্যানার-পোষ্টার শোভাবর্ধন করলেও অপর দুই প্রার্থী এনপিপির মিজানুর রহমান তিতুর আম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ নিউ এর সিংহ মার্কার প্রতি ভোটারদের সমাগম লক্ষ করা গেছে।

স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণ মনে করেন, এ আসনটি মহাজোট থেকে উন্মুক্ত করার ফলে একাধিক প্রার্থী নিয়ে  বিভ্রান্তিতে পড়েছেন  মহাজোটভূক্ত দলগুলোর নেতাকর্মীরা। ফলে শরিক দলের প্রার্থীরা এখন একে অপরের প্রতিপক্ষ প্রার্থী হলেও এলাকার সচেতন ভোটারা ক্ষমতাসীনের দল আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হয়েছেন।

এদিকে সাধারণ ভোটাররা তাদের অভিমত ব্যক্ত করে বলেন, দেশে সরকার গঠন করেছে আওয়ামীলীগ। তাই এ আসনে উন্নয়নকে বেগবান করতে নৌকার প্রার্থীর কোনো বিকল্প নেই। নৌকার প্রার্থী ডা. ইউনুস আলী সরকারকে পূনরায় নির্বাচিত করে এলাকার উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। আমরা আর উন্নয়নে পিছিয়ে থাকতে চাই না আমরাও উন্নয়নের পথেই থাকবো। আসনটিতে মহাজোটের তিন প্রার্থী থাকলেও ভোট সমর্থনে এগিয়ে আছেন নৌকা প্রতিকের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার।


উল্লেখ্য, ১৯ ডিসেম্বর দিনগত রাতে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীক প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে পুনঃতফসিল মোতাবেক আগামী ২৭ জানুয়ারি ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৯৪১। এর মধ্যে সাদুল্লাপুর উপজেলায় ২ লাখ, ২৩ হাজার ৬৯৩। পলাশবাডী উপজেলায় ১ লাখ, ৮৮ হাজার ২৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৩২ ভোটকেন্দ্রে অবাধ সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে ।

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top