বাঁশখালীতে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগ!

S M Ashraful Azom
0
বাঁশখালীতে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগ!
চট্টগ্রাম প্রতিনিধি: উপজেলার বাঁশখালীতে কতিপয় নামধারী সাংবাদিক জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস, এনজিও সংস্থা, প্রাইভেট হাসপাতাল, ডায়গস্টিক সেন্টার, ইটের ভাটা, বাজারের বিভিন্ন ছোট-বড় ব্যবসায়ীদের কাছ থেকে বাঁশখালী প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান, প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষ ও একাধিক জনপ্রতিনিধি বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি অনুপম কুমার অভি ও সাধারণ সম্পাদক আব্দুল মতলব কালুর সাক্ষাতে ও মুঠোফোনে বিষয়টি বিভিন্ন সময়ে অবহিত করেন।

গত বুধবার (১৩ ফেব্রুয়ারি দুপুর দু'টায় চাম্বল বাজারের উত্তর পাশে প্রধান সড়কসংলগ্ন চাম্বল ব্রীজের পুনঃনির্মাণ কাজ চলাকালে বিভিন্ন হুমকি দমকি ও ভয় দেখিয়ে মোটা অংকের টাকা আদায়ের অভিযোগ উঠেছে আলোকিত সকালের বাঁশখালী প্রতিনিধি পরিচয় দিয়ে জনৈক মোঃ এরশাদ ও স্টাফ রিপোর্টার পরিচয় দিয়ে মহিউদ্দীন নামের এ দুজনের বিরুদ্ধে।

ব্রীজটির পুনঃনির্মাণ কাজে দায়িত্বরত জামিল এন্টারপ্রাইজ লিঃ এর এক কর্মরত ব্যক্তি (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, জনৈক মোঃ এরশাদ ও মহিউদ্দিন নামের দুজন ব্যক্তি বাঁশখালীরর সিনিয়র সাংবাদিকদের নাম দিয়ে চাঁদা দাবী করে। লোক চক্ষুর অন্তরালে চাম্বল ব্রীজ থেকে ডেকে এনে সিকদার দোকানে বিকেল ২টার দিকে ৭হাজার টাকা নিয়ে নেয়। মহি উদ্দিন নামের সাংবাদিক পরিচয়দানকারী ব্যক্তি বাঁশখালীতে কর্মরত সাংবাদিকদের নাম বলে ওই টাকা আদায় করেছে বলে জানন কর্মরত ব্যক্তি।

এ বিষয়ে বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি অনুপম কুমার অভি, সহ-সভাপতি কল্যাণ বড়ুয়া ও সাধারণ সম্পাদক আব্দুল মতলব কালু ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান। আগামীকাল (শুক্রবার) বাঁশখালী প্রেস ক্লাব এবং বাঁশখালীতে কর্মরক সকল সাংবাদিক এসব ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রসাশক, পুলিশ সুপার এবং র্যাবের নিকট আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য অভিযোগ প্রদান করবেন বলেও জানান। এদের অনৈতিক কর্মকান্ডের বিরোদ্ধে সবাইকে সচেতন হতে বলেন। যারা এই চাঁদাবাজির সাথে সম্পৃক্ত রয়েছে তাদের বিষয়ে সর্তক থাকার পাশাপশি আইনানুগ ব্যবস্থা নেওয়ার আহবান জানান প্রশাসনকে।

উল্লেখ্য, বাঁশখালীতে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংবাদ হুবহু কপি করে নামে বেনামে পত্রপত্রিকায় ছাপানোর অভিযোগ উঠে ওই জনৈক সাংবাদিক পরিচিতদের বিরোদ্ধে। বিভিন্ন সময় তারা বিভিন্ন টিভি চ্যানেলের নাম দিয়ে চাঁদাবাজি করেছে এমন অভিযোগও অহরহ।


⇘সংবাদদাতা: চট্টগ্রাম প্রতিনিধি

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top