বগুড়ায় বিএনপি নেতা কুপিয়ে হত্যা

S M Ashraful Azom
0
বগুড়ায় বিএনপি নেতা কুপিয়ে হত্যা
সেবা ডেস্ক: নিজস্ব প্রতিবেদক, বগুড়া : বগুড়ায় সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুল আলম শাহীন (৫২) কে দুর্বৃত্তরা ছুরিকাঘাত ও ধারালো অস্ত্রের আঘাতে কুপিয়ে হত্যা করেছে। রবিরার রাতে শহরের উপশহর এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা বিএনপি তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে।

শাহীনের বাড়ি বগুড়া সদরের ধরমপুর এলাকায়। তিনি রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিয়োজিত ছিলেন। প্রতি রাতে নিশিন্দারা উপ-শহর বাজারে নুনগোলা ইউনিয়নের চেয়ারম্যান আলীমুদ্দিন ও কয়েকজনের সঙ্গে তিনি আড্ডা দিতেন।

পুলিশ ও স্থানীয়রা  জানায়, রবিবার রাত সাড়ে ১০টার দিকে বিএনপি নেতা অ্যাডভোকেট শাহীন শহরের উপশহর বাজার এলাকায় দাঁড়িয়েছিলেন। এ সময় হামলার শিকার হন তিনি।
ঘটনার সময় ৮/৯জন সশস্ত্র সন্ত্রাসীরা সঙ্গবদ্ধভাবে হামলা চালিয়ে তাঁর শরীরের বিভিন্ন অংশে ও দুপায়ে উপর্যুপরিভাবে ছুরিকাঘাত এবং ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এসময় তাকে মৃত ভেবে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেবার পথে তিনি মারা যান।

বগুড়ার ছিলিমপুর ফাঁড়ির এসআই আব্দুল আজিজ মন্ডল জানান, প্রথমে আহত অবস্থায় অ্যাডভোকেট শাহীনকে স্থানীয় স্বদেশ হাসপাতালে এবং সেখান থেকে তাকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
সোমবার দুপুরে তার ময়নাতদন্ত শেষ হয়েছে। বিকেলে প্রথম দফা জেলা বিএনপির কার্যালয়ের সামনে এবং পরে তাঁর বাড়ি শহরের ধরমপুর এলাকায় বাদ আছর তাঁর নামাজে জানাজা শেষে পারিবারিক দাফন করা হয় শাহীনকে।

দলীয় কার্যালয়ের সামনে তার জানাজা শেষে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন চার দিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে মঙ্গলবার সকাল ১০টায় শোক র‌্যালী, ১৭ এপ্রিল বুধবার সকাল ১০ টায় প্রতিবাদ সভা  ১৮ এপ্রিল সকাল ১০ টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, ২০ এপ্রিল সকাল ১০ টায় স্মরণ সভা ও দেওয়া মাহফিল করা হবে। এছাড়াও এই চার দিন দলীয় কার্যালয়ে কারো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধ নমিতকরণ এবং দলীয় নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করবেন। 

নিহতের স্ত্রী আকতার জাহান শিল্পী জানান, মোটর মালিক গ্রুপের চলমান বিরোধ নিয়ে প্রতিপক্ষের লোকজন তার স্বামীকে কয়েকদিন ধরে হত্যার হুমকি দিয়ে আসছিল।

এদিকে, অ্যাডভোকেট শাহীন হত্যাকান্ডের ঘটনায় সোমবার বেলা সাড়ে ১১টায় বগুড়া আইনজীবী বার সমিতির পক্ষ থেকে ফুল কোর্ট রেফারেন্স করা হয়। দুপুরে বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতি আদালত এলাকায় বিক্ষোভ সমাবেশ করে। পরে আইনজীবীরা আদালত এলাকা থেকে মিছিল বের করেন। মিছিল থেকে তারা অবিলম্বে শাহীন হত্যায় যুক্তদের গ্রেফতারের দাবি জানান।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, একাধিক বিষয় সামনে রেখে পুলিশ অনুসন্ধান করছে। প্রাথমিক অনুসন্ধানে অনেক তথ্য পাওয়া গেছে। দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেফতার করা সম্ভব হবে।


⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top