নিউ ইয়র্কে বাংলাদেশি আসিফের নামে রাস্তা

S M Ashraful Azom
0
নিউ ইয়র্কে বাংলাদেশি আসিফের নামে রাস্তা
সেবা ডেস্ক: নিউ ইয়র্কের কুইন্স বুলভার্ডের রাস্তায় হাঁটতে গেলে প্রাণোচ্ছ্বল এক তরুণের ছবি চোখে পড়বে। ছেলেটি বাংলাদেশি। ছবিটির ঠিক ওপরে লেখা, ‘আসিফ রহমান ওয়ে’। তার নামেই ওই সড়কের নামকরণ করা হয়েছে।

তরুণ সাইকেল আরোহী আসিফ রহমান ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারি সড়ক দুর্ঘটনায় নিহত হন। পেশায় তিনি ছিলেন সংগীতশিল্পী। তার মা নিউ ইয়র্ক প্রবাসী বাংলাদেশি কমিউনিটির জনপ্রিয় মুখ লেখিকা ও সংস্কৃতিসেবী লিজি রহমান।

Road to the name of Bangladeshi Asif in New York
ছেলের অকাল মৃত্যুর পর পরই নিউ ইয়র্কে নিরাপদ সড়ক আন্দোলন গড়ে তোলেন লিজি রহমান। রাস্তায় নিয়মিত মানবন্ধন, মিছিল ও মিটিং হয় তার নেতৃত্বে। এমনটি আসিফের ব্যবহৃত সাইকেলের আদলে স্থাপন করেন একটি প্রতীকী সাইকেল। সবকিছুর মূলে ছিল একটি পৃথক সাইকেল লেন করার দাবি। তার এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

কয়েক বছর পর তার সমর্থনে এগিয়ে আসেন কাউন্সিলম্যান এবং মেয়র বিল ডিব্লাজিসহ অন্য জনপ্রতিনিধিরাও। এখানে সাইকেলওয়ে বাস্তবায়িত হয়েছে। এবার বেসরকারি উদ্যোগে স্থাপিত হলো তার সন্তানের নামে আসিফ রহমানওয়ে। নাম ফলক স্থাপনের অনুষ্ঠানে লিজি রহমানের সঙ্গে তার মেয়ে মৌমিতা রহমান ও ছেলে নাফিস রহমানও উপস্থিত ছিলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top