তিন বছর পর ধানুয়া কামালপুর এলসি স্টেশনে পাথর আমদানি শুরু

S M Ashraful Azom
0
Three years later, Dhanua started importing stones at Kamalpur LC station
বকশীগঞ্জ সংবাদদাতা : জামালপুরের বকশীগঞ্জের ধানুয়া কামালপুর এলসি স্টেশন (লোকাল কাষ্টমস) দিয়ে দীর্ঘ তিন বছর পর ফের পাথর আমদানি শুরু হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় আনুষ্ঠানিকভাবে ভারত থেকে পাথর আসা শুরু হয়। এ সময় ভারত ও বাংলাদেশের কাষ্টমস এর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৬ সাল থেকে ধানুয়া কামালপুর এলসি স্টেশন দিয়ে পাথর আমদানি বন্ধ করে ভারত সরকার। ভারতের পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এই এলসি স্টেশন দিয়ে পাথর আমদানি বন্ধ করা হয়। এখানে প্রতিদিন ৫ হাজার শ্রমিক কাজ করে থাকেন।

এই শ্রমিকরা পাথর ভাঙার কাজ করে জীবিকা নির্বাহ করে থাকত। কিন্তু হঠাৎ করে ভারত সরকার পাথর আমদানি বন্ধ করে দিলে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়ে। এছাড়াও বাংলাদেশের কয়েক শ আমদানি-রপ্তানিকারক ও পাথর ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হয়। বাংলাদেশের ব্যবসায়ীদের এলসি করা শত কোটি আটকে পড়ে যায়। এরপর দুই দেশের কর্মকর্তাদের মধ্যে আলোচনা হলে এই স্টেশন দিয়ে ফের আমদানির উদ্যোগ নেওয়া হয়।

অবশেষে মঙ্গলবার দীর্ঘ প্রতিক্ষার পর আবার পাথর আমদানি শুরু হয়। এখন থেকে প্রতিদিন আগের মত পাথর আমদানি করা হবে।

এ সময় ধানুয়া কামালপুর এলসি স্টেশনের সুপারিনটেনডেন্ট এবিএম সালাউদ্দিন, পরিদর্শক আরিফুল ইসলাম সহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।  এদিকে পাথর আমদানি শুরু হওয়ায় শ্রমিক ও ব্যবসায়ীদের মধ্যে আনন্দ বিরাজ করছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top