মুক্তি পেলো ইসলামিক নাশীদের নতুন মাইলফলক “প্রশ্ন”

S M Ashraful Azom
0
মুক্তি পেলো ইসলামিক নাশীদের নতুন মাইলফলক “প্রশ্ন”
নাঈম হোসেন পলাশ : সম্প্রতি জনপ্রিয় ইলেক্ট্রনিক মিডিয়া ইউটিউবে মুক্তি পেয়েছে বহুল আলোচিত ও প্রতিক্ষিত ইসলামী নাশীদ "প্রশ্ন"। আর “প্রশ্ন নামের এই নাশীদটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ প্রজন্মের নন্দিত ও জনপ্রিয় নাশীদ শিল্পী ইকবাল হুসাইন জীবন এবং তার সাথে কো আর্টিস্ট হিসেবে কণ্ঠ দিয়েছেন শিল্পী ডা. আতাউল ওসমানী।

"প্রশ্ন" নাশীদটি লিখেছেন ও সুর দিয়েছিলেন বাংলাদেশে ইসলামী সংস্কৃতির প্রাণপুরুষ মরহুম কবি মতিউর রহমান মল্লিক (রহ.)। নতুন করে নাশীদটি অন্তর্জাতিক মান বজায় রেখে নির্মাণ হওয়ায় দর্শক ও শ্রোতা মহলে ইতিমধ্যেই আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়েছে।


নাশীদটি ইতোমধ্যে বাংলাদেশ ছাড়াও বিদেশের ইসলামি সঙ্গীত প্রেমিদের দারুণ ভাবে আকর্ষণ করেছে । নাশীদটি মুক্তির প্রথম সপ্তাহেই দুই লক্ষাধিকেরও বেশি মানুষ ইউটিউবে দেখেছেন এবং ইউটিউব কতৃপক্ষের তথ্য অনুযায়ী এর মাঝে প্রায় ৪৯% দর্শকই বাংলাদেশের বাহিরে থেকে দেখেছেন। যা বাংলাদেশে চলমান ইসলামী সংস্কৃতির জন্যেও অনেক বড় অর্জন।

এর আগে "প্রশ্ন" নাশীদের ট্রেইলার মুক্তি পাবার পর শ্রোতাদের মাঝে এতটাই আগ্রহ সৃষ্টি হয়েছিল যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অগণিত ইসলামী নাশীদ ভক্তরা তাদের কভার ও প্রোফাইলে নাশীদের কভার ফটোটি সেট করে নেয়। সে সংখ্যাটিও ব্যতিক্রম ও অনন্য এক নতুন রেকর্ড তৈরি করে। যার ফলশ্রুতিতে নাশীদটি অফিশিয়ালি মুক্তি পাওয়ার প্রথম ২৪ ঘন্টায় ৫০ হাজারের বেশি মানুষ এবং বাকি ২৪ ঘন্টার আগে ১ লাখেরও বেশি মানুষের ভিউ অতিক্রম করে নাশীদটি। যা বাংলা ইসলামী নাশীদের ক্ষেত্রে ব্যক্তিগত ইউটিউব চ্যানেল থেকে হওয়া নতুন মাইলফলক।

প্রশ্ন নাশীদটিতে ঘোড়ার শুটিং কিংবা অনেক ঝুঁকিপূর্ণ ভঙ্গিতে গানের পাশাপাশি অভিনয়েও দেখা গেছে শিল্পী ইকবাল হুসাইন জীবন'কে। যার ফলে নাশীদটির সৌন্দর্যে যোগ হয়েছে নতুন মাত্রা।গানে সুরেলা কণ্ঠ দেয়ার পাশাপাশি চমৎকার ও চ্যালেঞ্জিং অভিনয় করে প্রশংসাও কুড়িয়েছেন এই গুণী শিল্পী।
এই প্রসঙ্গে শিল্পীর সাথে কথা বললে তিনি জানান, এই নাশীদটির অডিও কিংবা ভিডিও পুরোটাই আমাদের জন্যে চ্যালেঞ্জিং ছিল। একদিকে নতুনত্ব অন্যদিকে শুটিং স্পটে নেয়া কিছু ঝুঁকিপূর্ণ শট সব মিলিয়ে আমরা দর্শক শ্রোতা এবং দেশ বিদেশের অগণিত প্রিয়জনদের মন জয় করতে পেরেছি এবং ভালোবাসা পেয়েছি এবং সেটাই আমাদের বড় প্রাপ্তি বাকিটা আমরা মহান আল্লাহর কাছ থেকে চেয়ে নেব, ইনশা আল্লাহ। আর সেটাই হবে আমাদের চূড়ান্ত অর্জন।

নাশীদটির অফিসিয়াল ভিডিও'র শেষ দিকে শিল্পীকে মেরে ফেলার দৃশ্য দেখানো হয়। যা নিয়ে শিল্পীর ফ্যানদের মাঝে তৈরী হয় নতুন আলোচনা। ইউটিউবে অনেকেই অভিমত জানিয়েছেন তারা শেষ দৃশ্যে এসে অঝোরে কেঁদেছেন। কেউবা আবার কুরআনের প্রেমে নতুন ভাবে উজ্জীবিত হওয়ার কথা জানিয়েছেন। উল্লেখ্য, নাশীদটির কথা কিংবা ভিডিওটির মূল বিষয়বস্তু ছিল পবিত্র কুরআনের আলোকিত পথ। যে পথের বিরোধীরা কিয়ামত পর্যন্তই সক্রিয় থাকবে কিন্তু এর মাঝেও কুরআনের পথে একদল আহবানকারী সবসময়ই থাকবে যারা মানুষকে সত্য সুন্দর ও রাসূলের আদর্শের দিকে ডেকে যাবে। তাদের অনেকেই শহীদ হয়ে গেলেও অন্যরা তাঁর রেখে যাওয়া কাজ আঞ্জাম দিতে প্রস্তুতি নেবে।

নাশীদটির শুটিং হয়েছে যৌথভাবে বাংলাদেশ ও আমেরিকার বিভিন্ন চমৎকার লোকেশনে। নাশীদটির ভিডিও পরিচালনা করেন সময়ের অন্যতম তরুণ উদীয়মান নির্মাতা এইচ আল হাদি এবং বরাবরের মতো কম্পোজার হিসেবে ছিলেন খ্যাতিমান মিউজিক ডিরেক্টর পারভেজ জুয়েল।

অফিসিয়াল ভিডিওতে আরো যারা অভিনয় করেছেন এবিএম নোমান আজাদ, সাদ আল আমিন, আবু জাফর রায়হান, আমিনুল ইসলাম নাসির, শহিদুল ইসলাম, স্বপ্নীল সজিব, আনাস মাহবুব প্রমুখ।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top