মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে বকশীগঞ্জে মানববন্ধন(ভিডিও)

S M Ashraful Azom
0
মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে বকশীগঞ্জে মানববন্ধন
মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে বকশীগঞ্জে মানববন্ধন
জামালপুর প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে ভাড়াটে মোটরসাইকেল চালক আবু বকর নুরী হত্যা মামলায় শহিদুর রহমান মাষ্টার সহ আইরমারী গ্রামের ১০ জন নির্দোষ ব্যক্তিকে জড়ানো ও হয়রানির প্রতিবাদে রোববার দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

আইরমারী নতুন পাড়া এলাকাবাসীর উদ্যোগে বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ সড়কের আইরমারী এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ হেলাল উদ্দিন খান, শহিদুর রহমান মাষ্টার, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি খবির উদ্দিন খোকা, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ,সাবেক চেয়ারম্যান আবদুল হামিদ, সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন লাজু, পৌর আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আগা সাইয়ুম, স্থানীয় এলাকার আবুল হোসেন মাস্টার , আওয়ামী লীগ নেতা হাসমত আলী, সমাজসেবক জাকির হোসেন প্রমুখ।
ভাড়াটে মোটর সাইকেল চালক আবু বক্কর নূরী হত্যা মামলায়
ভাড়াটে মোটর সাইকেল চালক আবু বক্কর নূরী হত্যা মামলায় নির্দোষ ব্যাক্তিদের ফাসাঁনোর প্রতিবাদে মানববন্ধন: ছবি- সেবা হট নিউজ
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আইরমারী গ্রামের গোলাম মোহাম্মদ কালু গাজীর ছেলে আবদুল হাকিম তার মামা আবু বকর নুরী হত্যা মামলায় এই গ্রামের সম্ভ্রান্ত পরিবারের শহিদুর রহমান মাষ্টার ও খবির উদ্দিন খোকা এবং এই গ্রামের ১০ জনের একটি নামের তালিকা পুলিশের কাছে দেয় তাদেরকে হয়রানির করার জন্য।

কিন্তু এই ১০ জন ওই মামলায় নামীয় আসামি নয়। পূর্ব শত্রæতার জের ধরে নিহতের ভাগ্নে আবদুল হাকিম ও তার সহযোগী মজিদ মিয়া আইরমারী গ্রামের নিরীহ মানুষকে হয়রানি করতে পুলিশের কাছে তালিকা দেন।

বক্তারা আরো বলেন, ইসলামপুর থানা পুলিশ মামলার সঠিক তদন্ত না করে উল্টো আইরমারী গ্রামের মোশারফ হোসেন, ইজ্জত আলী , মুছা আলী ও জয়নাল আবেদিনকে গ্রেপ্তার করেন এবং মুুছা আলীর কাছ থেকে ১৬৪ ধারায় জবানবন্দী নেন।তবে মুছা আলী জানান, তাকে নির্যাতন করে জোরপূর্বক জবানবন্দী নিয়েছে পুলিশ।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহণ করেন: ছবি-সেবা হট নিউজ
গ্রামের সহ¯্রাধিক মানুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহণ করেন: ছবি-সেবা হট নিউজ

ওই জবানবন্দীতে শহিদুর রহমান মাস্টার ও তার ভাই খবির উদ্দিন খোকা মাষ্টারের নাম বলা হয়।
এলাকাবাসী ও বক্তাদের দাবি মামলাটির সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিকে গ্রেপ্তার করে এজাহার বহিভূত আসামিদের দায়মুক্তির জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির হস্তক্ষেপ কামনা করেন। তাই তারা সঠিক তদন্তের স্বার্থে পিবিআই অথবা সিআইডিতে মামলাটি স্থানান্তরের দাবি জানান।

গ্রামের সহ¯্রাধিক মানুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ২ জুলাই সন্ধ্যায় বকশীগঞ্জ পৌর এলাকার মালিরচর গ্রামের ভাড়াটে
মোটরসাইকেল চালক আবু বকর নুরী পাশ্ববর্তী ইসলামপুর উপজেলার টুংরা পাড়া বন্দে আলী ব্রিজের নিকট তাকে হত্যা করে দুর্বৃত্তরা। এই হত্যায় পরদিন নিহতের স্ত্রী তাহমিনা বেগম বাদী হয়ে একজন নামীয় আসামি দিয়ে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
ওই মামলায় মেরুরচর ইউনিয়নের আইরমারী গ্রামের শহিদুর রহমান সহ ১০ জনকে সন্দেহ করে পুলিশ কয়েকবার গ্রেপ্তারের চেষ্টা করেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top