আসছে ২০২১ সালকে পর্যটন বর্ষ ঘোষণার উদ্যোগ: প্রতিমন্ত্রী

আসছে ২০২১ সালকে পর্যটন বর্ষ ঘোষণার উদ্যোগ প্রতিমন্ত্রী
সেবা ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে আগামী ২০২১ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণার উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শনিবার দুপুরে রাজধানীর সোনারগাঁ হোটেলে ‘বাংলাদেশের পর্যটন: সুযোগ ও চ্যালেঞ্জ’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও ভ্রমণ ম্যাগাজিন যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী বছরকে পর্যটন বর্ষ ঘোষণা করতে কাজ চলছে। প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়ার পর এ ব্যাপারে বিস্তারিত কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পর্যটনের নতুন দিগন্ত উন্মোচিত হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পর্যটন প্রতিযোগিতার বাজার, যে যত বেশি সেবা দেবে, তার দিকেই ঝুঁকবে পর্যটক। সেবার মান নিশ্চিত করতে পারলে পর্যটন বিকশিত হবে।

তিনি বলেন, আগে হয়নি বলে বর্তমানে হবে না এটি কোনো কথা নয়। ইচ্ছা, উদ্যম ও পরিশ্রম থাকলে সব কিছু অর্জন করা সম্ভব। প্রধানমন্ত্রী ঐকান্তিক ইচ্ছা এবং কর্মে এ দেশ আজ সারাবিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সুতরাং, আমরা যদি পরিশ্রম করি, উদ্যমী হই পর্যটনে অবশ্যই দৃশ্যমান পরিবর্তন আনা সম্ভব।

এতোদিন নানা কারণে দেশের পর্যটন শিল্পের বিকাশ হয়নি জানিয়ে মো. মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন পর্যটন শিল্পের বিকাশ নিশ্চিত করা হবে। সব স্টেকহোল্ডারদের সুপারিশ শতভাগ বাস্তবায়ন করা হবে। আমরা আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, ছোট কাটরা, জাতীয় সংসদ ভবনসহ সব ঐতিহাসিক ও পুরাতাত্ত্বিক স্থাপনা ব্র্যান্ডিং করা হবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,