অহন পোলাপানরা ভালা আছে

S M Ashraful Azom
0
অহন পোলাপানরা ভালা আছে

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: “আগে আমরা পোলাপানগরে ভাল খাবার দিতে পারতাম না। পোলাপানের শরীরের যত্ন কি সেইডা জানতাম না। আহন মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের সহায়তায় পোলাপান গরে খাবার দিতেছে। তেল, সাবান দেয়। পড়া লেহার পরামর্শ দেয়। অহন আমগোর পোলাপানরা ভালা আছে।” কথা গুলো বলছেন শেরপুরের শ্রীবরদী উপজেলার সিংগাবরনা ইউনিয়নের হারিয়াকোনা গ্রামের আদিবাসী নারী প্রমিলা ¤্রং। তিনি আরো বলেন, করোনার লাইগা আমগোর আয় রোজগার কম। এর লাইগা পোলাপানগড়ের ভালা খাবার দিতে পারিনা। ওই প্রকল্প আমগোর পোলাপানগড় লাইগা মেলা সহায়তা দিতেছে। এ নারীর মতো বাবেলাকোনা, হারিয়াকোনা, চান্দাপাড়া, দিঘলাকোনা, দার্শিকোনা, রাঙাজান, মালাকোচা, ঝুলগাও, খারামোরা ও খ্রিষ্টানপাড়াসহ গারো পাহাড়ের সুবিধা বঞ্চিত ২শ ১৮টি শিশুকে দেয়া হয় জরুরি খাদ্য রেশন। এর মধ্যে প্রত্যেকের জন্যে ছিল ১০ কেজি চাল, ১ লিটার সোয়াবিন তেল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু ও ২ টি বল সাবান। বৃহস্পতিবার দুপুরে শেরপুরের শ্রীবরদীতে “মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের” উদ্যোগে শিশুদের জন্য জুরুরী খাদ্য রেশন বিতরণ কর্মসূচীতে এসব বিতরণ করা হয়।

মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের বাবেলাকোনা বিডি-০৪২৪ এর আয়োজনে বাবেলাকোনা সিডিএসপি অফিস মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে সুবিধা বঞ্চিত ওইসব শিশুর পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে সংক্ষিপ্তভাবে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। তবে তিনি অনুষ্ঠানে যোগ দিতে না পারায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি বলেন, শিশুর যতœ নেয়া প্রত্যেকটি অভিভাবকের দায়িত্ব। এই করোনা ভাইরাসের আক্রমণের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের পাশাপাশি সবাই চেষ্টা করে যাচ্ছে। তাছাড়া করোনা প্রতিরোধে মাস্ক পড়াসহ নানা বিভি নিষেধ মেনে চলা প্রত্যেকটি নাগরিকের দায়িত্ব। শুধুমাত্র প্রশাসনের লোকজন সেবা মূলক কাজ করবে তা হয়না। প্রত্যেকের দায়িত্বশীল হয়ে করোনা মোকাবেলা করতে হবে। প্রত্যেককে সচেতন হতে হবে। তিনি আলো বলেন, এই দুর্যোগের সময় সহায়তা দেয়ায় তারা অনেকটাই উপকৃত হচ্ছে। তিনি এ প্রকল্পের সাফল্য কামনা করেন। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রল্পের বাবেলাকোনা বিডি-০৪২৪ এবং এলসিসি’র সভাপতি মি. ক্লেনসন থিগিদি। তিনি বলেন, গত মে মাসেও এসব শিশুর মা বাবার হাতে জরুরি খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এমনকি আগামি মাসেও এ সহায়তা দেয়া হবে। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি প্রাঞ্জল এম. সাংমা ও এসআই সাইফুল ইসলাম। এ অনুষ্ঠান সঞ্চালনা করেন মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প, বাবেলাকোনা বিডি-০৪২৪ এর টিউটর জীবন ¤্রং। এতে স্বাগত বক্তব্যে প্রকল্পের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন ওই প্রকল্পের শাখা ব্যবস্থাপক সুলভ রিছিল। এ সময় উপস্থিত ছিলেন কারিতাসের সুফল-২ প্রকল্পের জুনিয়র মাঠ কর্মকর্তা সুরঞ্জন রাকসাম, মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের বাবেলাকোনা বিডি-০৪২৪ টিউটর দারুদ চিসিম প্রমুখ।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top