ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজির প্রধান অংশীদার বাংলাদেশ: বিগান

ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজির প্রধান অংশীদার বাংলাদেশ বিগান


সেবা ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষিত ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজিতে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে প্রধান অংশীদার হিসেবে বিবেচনা করে বলে জানিয়েছেন ঢাকায় সফররত দেশটির উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান। 
বৃহস্পতিবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথিভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে এসে তিনি এ কথা জানান।

বিগান বলেন, যুক্তরাষ্ট্র ইন্দো-প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশকে গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে দেখে এবং অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়তে সেই অংশীদারিত্ব বাড়াতে চায়। এই অঞ্চলে আমাদের কাজের ক্ষেত্রে কেন্দ্রভূমি হবে বাংলাদেশ।

রোহিঙ্গা সঙ্কটের দীর্ঘমেয়াদী সমাধানে আঞ্চলিক ও বৈশ্বিক শক্তিগুলোকে জোরালো ভূমিকা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়ে আঞ্চলিক ও বৈশ্বিকভাবে সব দেশের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার ওপর গুরুত্বারোপ করতে চাই। এটা কেবল বাংলাদেশ সরকারের দায়িত্ব নয়, বৈশ্বিক অগ্রাধিকার। ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সব দেশের উচিত সঙ্কট সমাধানে মিয়ানমার যাতে উদ্যোগী হয়, সে জন্য সমানভাবে স্পষ্টভাষী হওয়া।

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops