ফেসবুক পোস্ট দেখে সাবেক যুবলীগ নেতার রক্তদান

ফেসবুক পোস্ট দেখে সাবেক যুবলীগ নেতার রক্তদান


সেবা ডেস্ক: জামালপুরে আর্ত-মানবতার সেবায় স্বেচ্ছায় রক্ত দিয়েছেন বকশীগ‌ঞ্জের সাবেক যুগলীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর জেলা কোর্টের এডভোকেট ইসমাইল হোসেন সিরা‌জী এবং নিল‌ক্ষিয়া ইউ‌পি স‌চিব মো. বজলুল ক‌রিম।

১৫ অ‌ক্টোবর বৃহস্প‌তিবার দুপু‌রে জামালপুর সদর হাসপাতা‌লে চি‌কিৎসাধীন এক প্রসূ‌তি মা‌য়ের পরীক্ষা নিরীক্ষা পরবতী সম‌য়ে চি‌কিৎসকের পরামর্শে চার ব্যাগ র‌ক্ত জরুরী হ‌য়ে প‌ড়ে। এমনাবস্থা স্বামীসহ প‌রিবার দি‌শেহারা হ‌য়ে প‌ড়েন। তৎক্ষনাৎ আত্নীয়স্বজন ও প‌রি‌চিতজনদের মা‌ঝে যোগাযোগ ক‌রেন। Shamim Talukdar নামক ফেসবুক আইডি ও জামালপুরের জনপ্রিয়  “সত্যাপন জামালপুর” নামক ফেসবুক ফ্যান প্যাজ কর্তৃপক্ষ বিষয়টি অবগত হয়ে প্রসূতি মায়ের রক্তের প্রয়োজনে তাদের ফ্যান প্যাজ ও প্রোফাইলে প্রচারনা চালাই।

Shamim Talukdar ও “সত্যাপন জামালপুরের” ফেসবুক প্যাজটিতে রক্তের প্রয়োজন পোস্টটি সাবেক যুবলীগ নেতা এড‌ভো‌কেট ইসমাইল হোসেন সিরা‌জী এবং নিল‌ক্ষিয়া ইউ‌পি স‌চিব মোঃ বজলুল ক‌রিমের নজরে আসে। তারপর নিজ উ‌দ্যো‌গে যোগা‌যোগ ক‌রেন এবং রক্ত কখন দি‌তে হ‌বে জে‌নে নেন, এরপর নি‌জে‌দের অ‌ফিসের কাজ দ্রুত শেষ ক‌রে হাসপাতা‌লে ছু‌টে এসে রক্ত দান ক‌রেন। এ রকম মানবিকতায় রোগীর প‌রিবারস্বজন মুগ্ধ হন।

মুগ্ধ হই আমরাও এই রক্ত দা‌নের ঋণ কখনও শোধ করা যায় না। ‌চি‌কিৎসা বিজ্ঞানম‌তে মানু‌ষের শরী‌রে মহান সৃ‌ষ্টিকর্তা অ‌নেক অংশ/উপাদান অ‌তি‌রিক্ত দি‌য়েছেন। তার ম‌ধ্যে পা‌য়ের গো‌ড়া‌লির উপ‌রে দু‌টি হা‌ড়ের এক‌টির মুলত না হ‌লেও সমস্যা নেই, কিন্তু য‌দি দুর্ঘটনা বা অন্য কোন কার‌ণে শরী‌রের কোন হাড় জ‌য়েন দি‌তে হয় ত‌বে সার্জন সেই হাড়‌টি কে‌টে যুক্ত কর‌তে পা‌রেন। একইভা‌বে রক্ত ১২০ দিন পরপর নতুন ক‌রে তৈ‌রি হয়। রক্ত দান করায় কোন সমস‌্যা হয় না বরং শারী‌রিক উপকার নি‌হিত। রক্ত উপহার দি‌তে প্রয়োজন হয় স্ব‌দিচ্ছা, মান‌বিকতা, মহানুভবতা সেটিই প্রমাণ করে আবারও উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন কর‌লেন সাবেক যুবলীগ নেতা এডভোকেট ইসমাইল হোসেন সিরা‌জী এবং ইউ‌পি স‌চিব বজলুল ক‌রিম।

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops