শীতে চায়ের আড্ডা জমাতে ঘরে বানান পটেটো ব্রেড পাকোড়া

শীতে চায়ের আড্ডা জমাতে ঘরে বানান পটেটো ব্রেড পাকোড়া


সেবা ডেস্ক: শীতের বিকেলের চায়ের আড্ডায় নাস্তা জাতীয় ঝটপট সুস্বাদু কিছু তৈরি করতে চান? তৈরি করতে পারেন ব্রেড পটেটো পাকোড়া। ব্রেড পটেটো পাকোড়া তৈরি করতে সময় লাগে অনেক কম, খেতেও ভীষণ মজার। অতিথি আপ্যায়নেও রাখতে পারেন এই সহজ খাবারটি। 

চলুন তবে জেনে নেয়া যাক ব্রেড পটেটো পাকোড়া তৈরির রেসিপিটি-
উপকরণ: পাউরুটি চার থেকে ছয় পিচ, সিদ্ধ আলু তিনটি, বেসন এক কাপ, পেঁয়াজ কুঁচি দুইটি, ধনিয়া পাতা কুঁচি দুই টেবিল চামচ, কাঁচা মরিচ কুঁচি দুইটি, টমেটো কেচাপ দুই থেকে তিন টেবিল চামচ, লালমরিচ গুঁড়া স্বাদ মতো, কাঁচা আমের গুঁড়া ১/৪ চা চামচ, হলুদ গুঁড়া আধা চা চামচ, বেকিং সোডা আধা চা চামচ, লবণ স্বাদ মতো, তেল ভাজার জন্য। 

প্রণালী: একটি পাত্রে বেসন, লালমরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, লবণ ও বেকিং সোডা একসঙ্গে আগে শুকনো অবস্থায় মিশিয়ে তারপর পানি দিয়ে ব্যাটার তৈরি করে নিন। মিক্সচার-টি যাতে খুব ঘন বা খুব পাতলা না হয়।

এবার আর একটি পাত্রে সিদ্ধ আলু নিয়ে ভালোভাবে চটকে নিন। এর মধ্যে এবার পেঁয়াজ কুঁচি, কাঁচা আমের গুঁড়া, কাঁচা মরিচ কুঁচি, ধনিয়া পাতা কুঁচি ও লবণ দিয়ে ভালো মতো মিশিয়ে নিন।

একটি পাউরুটি নিয়ে তার উপর টমেটো কেচাপ ছড়িয়ে দিন। এবার এর উপর আলুর মিক্সচার থেকে কিছু পরিমাণ নিয়ে পাউরুটির পুরো গায়ে সমান ভাবে ছড়িয়ে দিন। এবার তার উপর আর একটি রুটির স্লাইস দিয়ে দিন। এখন একে আড়াআড়ি ভাবে স্যান্ডউইচ আকারে কেটে নিন।

তেল গরম করে তাতে পাউরুটির টুকরোগুলো বেসনের ব্যাটারে ডুবিয়ে ছেড়ে দিন। অল্প আঁচে হালকা সোনালী রঙ না হওয়া পর্যন্ত দুই পাশ ভালোভাবে ভেজে নিন। এবার এক এক করে সবগুলো একটি পাত্রে নামিয়ে রাখুন। গরম গরম টমেটো বা চিলি সস দিয়ে পরিবেশন করুন ব্রেড পটেটো পাকোড়া।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।