নন্দীগ্রামে শিশুর জন্ম হলেই নিবন্ধন, সঙ্গে উপহার

নন্দীগ্রামে শিশুর জন্ম হলেই নিবন্ধন, সঙ্গে উপহার



স্টাফ রিপোর্টার : বগুড়ার নন্দীগ্রামে যে কোন নবজাতক জন্মগ্রহণ করলেই ০ থেকে ৪৫ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে জন্মনিবন্ধন শেষে উপহার হিসেবে তোয়ালে দেওয়া হচ্ছে। এতে শিশুর জন্মগ্রহণের দিন থেকেই নিবন্ধনের আগ্রহ বাড়ছে। জন্মনিবন্ধনের ক্ষেত্রে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলার থালতামাঝগ্রাম ইউনিয়ন পরিষদ। 

মঙ্গলবার দুপুরে বাটদিঘী গ্রামের আসমাইল হোসেনের পুত্র ফাহিম (২৪ দিন), পারশুন গ্রামের আব্দুল জলিলের পুত্র জামিল (২৬ দিন) এবং থালতা গ্রামের শহিদুল ইসলামের কন্যা রিয়ামণি (২ দিন) সহ ১০ শিশুর বিনামূল্যে জন্মনিবন্ধন শেষে তোয়ালে উপহার দেন চেয়ারম্যান মো. আব্দুল মতিন। 

এসময় উপস্থিত ছিলেন ইউপি সচিব আলমগীর কবির, স্থানীয় নাজমুল হোসেন, আলমগীর হোসেন, মোখছেদ আলী প্রমূখ। 

থালতামাঝগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, তার ইউনিয়নে যে কোন নবজাতক জন্মগ্রহণ করলেই সেই দিনই জন্মনিবন্ধনের কাজ সম্পন্ন করা হবে। এ ছাড়া শিশু এবং শিশুর পরিবারকে উপহার দিয়ে উৎসাহিত করা হবে। এই পদ্ধতি চালু থাকলে মানুষের মধ্যে জন্মনিবন্ধনের আগ্রহ বাড়বে। এতে নিবন্ধের ঝামেলাও থাকবেনা। শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে ইউনিয়ন পরিষদে এসে বিনামূল্যে জন্মনিবন্ধন করার জন্য অভিভাবকদের অনুরোধ জানিয়েছেন ইউপি চেয়ারম্যান। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।