আপনার ঠোটকে গোলাপি করতে যা করবেন!

আপনার ঠোটকে গোলাপি করতে যা করবেন!



সেবা ডেস্ক: মানুষের শরীরের সৌন্দর্যের অনেকগুলো দিক আছে যার কোনো একটি অপূর্ণ থাকলে আপনার রূপের বিকাশ ব্যহত হয়। তেমনি একটি দিক হলো আপনার ঠোঁট। যা আপনার অযত্ন, অবহেলা ও কিছু বদঅভ্যাসের কারণে স্বাভাবিক গোলাপি ভাব নষ্ট হয়ে কালচে হয়ে যায়। এতে আমাদের সৌন্দর্য নষ্ট হয়।

তাইতো ঠোঁটের জন্য একটু বেশি যন্ত-আত্তি চাই। যেন আপনার সৌন্দর্যের অভিব্যক্তি হয়ে ওঠে আরো মোহনীয় ও আকর্ষণীয়। কিছু নিয়ম মেনে চললে এবং নিয়মিত ঠোঁটের যত্ন নিলে এই কালচে ভাব অনেকাংশেই দূর করা সম্ভব। চলুন তবে জেনে নেয়া যাক ঠোঁটের কালচে ভাব দূর করার কিছু সহজ পদ্ধতি-


>> যাদের ঠোঁট জন্মগতভাবেই শুষ্ক তারা ঠোঁটে সবসময় চ্যাপস্টিক বা লিপবাম ব্যবহার করুন।

>> সাবান থেকে ঠোঁটকে দূরে রাখুন। তবে ফেসওয়াস কিংবা ক্ষারবিহীন সাবান লাগানো যেতে পারে।

>> সামান্য দুধের সর বেঁটে অথবা কাঁচা দুধের উপর জমে থাকা ননী মাঝে মাঝে ঠোঁটে লাগাবেন, এতে ঠোঁট নরম থাকবে।

>> সব সময় মুখের ভেতর পরিস্কার রাখুন। প্রয়োজনে মাউথওয়াশ ব্যবহার করুন।

>> ঠোঁট কখনো খুব বেশি সময়ের জন্য  শুষ্ক রাখবেন না। ঠোঁটকে সতেজ রাখতে সবসময় গ্লিসারিন ব্যবহার করুন। এতে করে আপনার ঠোঁটের কোমলতা ফিরে আসবে।

>> প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠোঁটে ক্লিনজিং মিল্ক বা কোল্ড ক্রিম লাগিয়ে কিছু সময় পর ভেজা তুলা দিয়ে মুছে ফেলুন। তারপর হালকা নারিশিং ক্রিম লাগিয়ে ঘুমাতে যান।

>> প্রতিদিন দুধ এর সঙ্গে একটু লেবুর রস মিশিয়ে ঠোঁটে লাগান। দেখবেন ধীরে ধীরে ঠোঁটের কালোভাব দূর হয়ে যাবে। এটা সপ্তাহে দুই বার করে ব্যবহার করলে ধীরে ধীরে কালচে ভাব দূর হয়ে যাবে।

>> ফ্রিজে রাখা কিছুটা ঠাণ্ডা মুলতানি মাটির সাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটিতে তুলা ভিজিয়ে ঠোঁটের ওপর হালকা ভাবে ঘষে দশ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে করে আপনার ঠোঁটের কালো ভাব কেটে যাবে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।