প্রতাব আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শোক দিবস পালন

প্রতাব আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শোক দিবস পালন



উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার প্রতাব আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শোক-সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

রোববার দুপুরে বিদ্যালয় মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক উপ-পরিচালক, স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ ইয়াছিন আলীর সার্বিক সহযোগিতায় প্রায় ২ হাজার দুঃস্থ ও অসহায় মানুষের মধ্যে এ সমস্ত চিকিৎসা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।  

কর্মসুচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় ও শোক পাতাকা উত্তোলণ, সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য প্রদান, ১১ টায় কোরআন থেকে তেলোয়াত, বেলা ১২ টায় তার কর্মময় জীবনীর উপর স্মরণসভা অনুষ্ঠিত হয়। এ সময় সকল শহীদদের স্মরণে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। 

প্রতাব আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি সাবেক উপ-পরিচালক যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ঢাকা, মোঃ ইয়াছিন আলীর সভাপতিত্বে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আলহাজ আলী আকবর সাহেব। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আকতার, মোঃ কেফায়েতুল্লাহ, মোঃ এনসাব আলী, বাঙ্গালা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম তালুকদার, অবসরপ্রাপ্ত শিক্ষক আবু বকর সিদ্দিক, স্থানীয় আ’লীগ নেতা গোলাম মোস্তফা, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতাব আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহমিনা খাতুন লিপি প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর শিশু সুলভ আচরণ ও বলিষ্ঠ নেতৃত্বের মতো আগামীতে হাজারো শিশু তাদের মেধা ও মনন দিয়ে তৈরি হয়ে আবারও সোনার বাংলা গড়ে তুলবে। 

বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকীতে একজন মুক্তিযোদ্ধা হিসেবে এটাই হোক আমাদের প্রত্যাশা। তিনি আরো বলেন, দেশ স্বাধীন হয়েছে কিন্তু লুটেরা আজও তার দোসরদের প্রতিণিধি হিসেবে রেখে গেছেন। 

তাদের আর এগিয়ে যেতে দেব না। তাই আগামীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে একজন সৎ, শিক্ষিত ও যোগ্য ব্যক্তিকে ইউনিয়ন পরিষদ নির্বাচণে নির্বাচিত করা প্রয়োজন। 

আমাদের অনুষ্ঠানের মধ্যমণি সাবেক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-পরিচালক জনাব ইয়াছিল আলীকে বাঙ্গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আ’লীগের প্রার্থী হিসেবে আমরা আগামীতে পেতে চাই। 

তিনি নির্বাচিত হলে এলাকায় সুশাসন প্রতিষ্ঠিত হবে তার প্রত্যশা। বাদ যোহর পর জাতীয় শোক দিবসে নিহত সকল শহীদদের উদ্দেশ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। 

পরে  প্রায় ২ হাজার দুঃস্থ ও অসহায় মানুষের মধ্যে চিকিৎসা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন অনুষ্ঠানের সভাপতি বিশিষ্ট ক্রীড়া ব্যতিত্ব মোঃ ইয়াছিন আলী। 

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।