সিডস প্রকল্পের উদ্যোগে ওয়ার্ড কমিটির সদস্যদের ফলজ গাছের চারা রোপন

সিডস প্রকল্পের উদ্যোগে ওয়ার্ড কমিটির সদস্যদের ফলজ গাছের চারা রোপন



বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে ও বকশীগঞ্জে  স্ট্রমী  ফাউন্ডেশনের অর্থায়নে এবং উন্নয়ন সংঘের সিডস প্রকল্পের সহযোগীতায় ওয়ার্ড কমিটির সদস্যদেরকে ফলজ গাছের চারা রোপন ও ব্যবস্হাপনা বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

২৪ আগস্ট বকশীগঞ্জ প্রকল্প কার্যালয়ে প্রাঙ্গনে প্রশিক্ষণে উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা বাবুল হোসেন, সিডস প্রকল্পের বকশীগঞ্জ সমন্বয়কারী হামিদুল ইসলাম, নার্সারী মালিক মোস্তফা মিয়া উপস্থিত ছিলেন।

অপরদিকে ইসলামপুর উপজেলায় ২৫ আগস্ট বুধবার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে  উপজেলার কৃষি উপসহকারী নাজমুল হাসান খান,  মোঃ তোতা সেখ নার্সারীর মালিক ঘোঠাইল বাজার নয়ন নার্সারি এবং মোঃ শওকত উসমান সিডস প্রকল্পের উপজেলা সমন্বয়কারী ইসলামপুর,জামালপুর উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে আলোচক গন ফলজ গাছের চারার বৈশিষ্ট্য, চারা রোপনের উপযুক্ত সময়, স্হান নির্বাচন, গর্ত খনন, সার ব্যবস্হাপনা, খুটি দেয়া, বালাই ব্যবস্হাপনা সহ যাবতীয় পরিচর্যা বিষয় নিয়ে আলোচনা করেন।উক্ত প্রশিক্ষনে তিন টি ইউনিয়নের মোট ২৪ জন সদস্য উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।