এসএসসি-এইচএসসি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিয়ে যা বললেন দীপু মনি!

S M Ashraful Azom
0
এসএসসি-এইচএসসি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিয়ে যা বললেন দীপু মনি!



সেবা ডেস্ক: এ বছরের নভেম্বরের শুরুতে এসএসসি এবং ডিসেম্বরে মাঝামাঝি সময়ে এইচএসসি পরীক্ষা নেয়ার সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। দেশের শিক্ষার্থীদের প্রস্তুতির জন্য সংক্ষিপ্ত সিলেবাসের ওপর অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। দেশে করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি হলে নির্ধারিত সময়ের মধ্যে দুটি পরীক্ষা নিতে পারবো।

গতকাল বৃহস্পতিবার (১২ আগষ্ট) বঙ্গবন্ধু এভিনিউয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকাদের এ কথা জানান বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি অনুকূলে এলে নভেম্বর মাসের প্রথম সপ্তাহে এসএসসি, ডিসেম্বরের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা নেয়া হবে। তবে পরিস্থিতি অনুকূলে না এলে গত বছর যেভাবে সাবজেক্ট ম্যাপিং করে ফলাফল দেয়া হয়েছে সেভাবে দেয়া হবে। আমরা এখনো পরীক্ষা নিয়েই ফল দিতে চাই।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের যাতে প্রস্তুতির কোনো ঘাটতি না হয়, সংক্ষিপ্ত সিলেবাস ওইভাবে জিজাইন করা হয়েছে। আশা করি, শিক্ষার্থীদের প্রস্তুতিতে কোনো সমস্যা হবে না। একই সঙ্গে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম চলছে। এ কার্যক্রম আরো জোরদার করা হবে।

এদিকে সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকার চিন্তা-ভাবনা করছে বলে গতকাল (১১ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানিয়েছিলেন ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার। আগামী সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না।

শিক্ষামন্ত্রী বলেন, এখনই অটোপাসের চিন্তা নয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর-ডিসেম্বরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে।

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে সবশেষ তা আগামী ৩১ আগস্ট পর্যন্ত করা হয়েছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top