ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, আটক - ৩

ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, আটক - ৩



উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় ৩ ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে উল্লাপাড়া মডেল থানা পুলিশ। 

শনিবার বিকেলে থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। 

আটক ৩ ভুয়া ডিবি পুলিশের বিরুদ্ধে উপজেলার শাহজাহানপুর গ্রামের বাসিন্দা ভাংড়ী ব্যবসায়ী আব্দুর রউফ প্রতারণার অভিযোগ এনে চাঁদাবাজির মামলা দায়ের করেছে। 

উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক সাহেব গণি জানান, উপজেলার কৃষকগঞ্জ বাজারে দীর্ঘদিন ধরে আব্দুর রউফ ভাংড়ী ব্যবসা পরিচালনা করে আসছেন। 

গত ৭ সেপ্টম্বর রাত ১১ ঘটিকার দিকে উপজেলার শাহজাহানপুরের তার নিজ গ্রামের বাড়িতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে ফোন করে বাড়ির বাহিরে আসতে বলেন। 

রউফ বাড়ির মুল গেইট খুলে বাহিরে এলে ৫/৬ জন অপরিচিত লোককে দেখতে পান। তারা সবাই ডিবি পুলিশের লোক বলে পরিচয় দিয়ে তাকে গ্রেপ্তার করে ঘাটিনা রেল সেতুর পুর্বপাশ্বে নিয়ে গিয়ে ভেজাল ব্যবসার অভিযোগ এনে ৫০ হাজার টাকার চাঁদা দাবি করে। 

রউফ গ্রেপ্তার  আতষ্কে তাদেরকে রাতেই ১০ হাজার টাকা প্রদান করেন। পরের দিন সকালে বাকী ৪০ হাজার টাকা নিয়ে প্রতারক চক্র ফোনে রউফকে উল্লাপাড়ার রেল ষ্টেশন এলাকায় আসতে বলেন। 

রউফ ঐ মোবাইল নম্বরের সুত্র ধরে জানতে পারেন তারা ভুয়া ডিবি পুলিশের পরিচয় দিয়ে চাঁদাবাজি করছে তার নিকট। 

পরে রউফ ফোনের নম্বরসহ থানায় চাঁদাবাজির অভিযোগ করলে পুলিশ উপজেলার শিবপুর গ্রামের ফরজ আলী ছেলে মোঃ শওকত আলী (৩২), একই গ্রামের তাহের প্রামাণিকের ছেলে আব্দুল হান্নান (৩৮) ও খোকা প্রামাণিকের ছেলে রাসেল (৩৩) কে  গ্রেপ্তার করে।

মামলার বাদী আব্দুর রউফ জানান, ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দ্রæত আইনের আওতায় আনা হোক। 

তিনি আরো জানান, মামলায় ৬ নং আসামি উপজেলার শিবপুর গ্রামের মৃত হাসান ফকিরের ছেলে খাজা (৪৮) এর বিরুদ্ধে তার কোন অভিযোগ নেই। পুলিশ ভুলক্রমে মামলায় তার নাম সংযোজন করেছেন।

উল্লাপাড়া মডেল থানার ওসি তদন্ত এনামুল হক জানান, ভুয়া ডিবি পুলিশ পরিচয়ের চাঁদাবাজি মামলায় ৩ অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করে শনিবার বিকেলে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।