শিক্ষা অফিসারকে চড় দেওয়া দেওয়ানগঞ্জের মেয়র হোটেল থেকে গ্রেপ্তার

শিক্ষা অফিসারকে চড় দেওয়া দেওয়ানগঞ্জের মেয়র হোটেল থেকে গ্রেপ্তার



জামালপুরের দেওয়ানগঞ্জে বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালীন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত দেওয়ানগঞ্জ পৌর মেয়রকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর উত্তরা-০৬ নম্বর সেক্টরের 'হোটেল ডি মেরিডিয়ান' থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, মেয়র ওই হোটেলে অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে সকাল থেকেই বিলাসবহুল এই হোটেলটি ঘিরে রাখে র‌্যাব।

আলোচিত ওই ঘটনায় গেল মঙ্গলবার জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, মাে. শাহনেওয়াজ শাহানশাহ’র আচরণ শিষ্টাচার বহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল যা প্রশাসনিক দৃষ্টিকোন থেকে সমীচীন নয় এবং জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। 

এ কারণে তাকে স্থানীয় সরকার আইন, ২০০৯-এর ধারা ৩১-এর উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে নির্দেশক্রমে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে। 

এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলাে এবং অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

এর আগে, সোমবার তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, গত ১৬ই ডিসেম্বর দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের পুষ্পস্তবক অর্পণে নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে মেয়র শাহনেওয়াজ শাহানশাহ অনুষ্ঠানের উপস্থাপক উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং থাপ্পড় মারেন। পরে লাঞ্ছিত শিক্ষা কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জানান এবং থানায় মামলা করেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।