কামরঙ্গীরচরের বুড়িগঙ্গা নদীর তীরে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান

কামরঙ্গীরচরের বুড়িগঙ্গা নদীর তীরে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান



সেবা ডেস্ক: রাজধানী ঢাকা’র কাম’রঙ্গী’রচরে বুড়িগঙ্গা তীরে’র অবৈধ স্থাপনা উচ্ছেদ ক’রছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌকর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ঢাকা জেলা প্রশাসন।

বুড়িগঙ্গা’র আদি চ্যানেল উন্মুক্ত ক’রতে বেশ কিছু দিন ধরেই এলাকা’র নদী’র তীরে গড়ে তোলা সব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হচ্ছে।

গতকাল নদী’র পাড়ে থাকা একটি বেস’রকারি স্কুল অভিযান চালিয়ে ভেঙে ফেলা হয়। সময় সেখানে স্কুল শিক্ষার্থীরাও ছিল। ভাঙাা শুরু হলে তারা দ্রুত বেরিয়ে আসে।

তবে অনেকে বই-খাতা নিয়ে বে’র হতে পারেনি। পরে তারা রাস্তা থেকে তাদে’র বই-খাতা কুড়িয়ে নিতে দেখা যায়। ছাড়া গতকাল নদী পাড়ে’র আরো বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক গুলজা’র আলী জানান, পরিকল্পনা অনুযায়ী সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। দিকে হঠাৎ করে বাড়িঘ’র ভাঙায় বিপাকে পড়েন স্থানীয়রা।

অনেকে’র অভিযোগ, বৈধ কাগজপত্র থাকলেও তাদে’র ভবন ভেঙে ফেলা হচ্ছে। তবে উচ্চ আদালতে’র নির্দেশনা বাস্তবায়নে যেকোনো মূল্যে আদি চ্যানেল দখলমুক্ত করা’র উদ্যোগ কর্তৃপক্ষে’র। উচ্ছেদ কার্যক্রম জানুয়ারি পর্যন্ত চলবে বলে জানিয়েছে প্রশাসন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।