বাঁশখালীতে জায়গার বিরোধের জের, বড় ভাই ফাটালেন ছোট ভাইয়ের মাথা

বাঁশখালীতে জায়গার বিরোধের জের, বড় ভাই ফাটালেন ছোট ভাইয়ের মাথা



 : বাঁশখালীতে জায়গা-জমি বিরোধের জেরে ছোট ভাইয়ের মাথা ফাটানোর অভিযোগ উঠেছে আপন বড় ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় অন্তত ৩ জন আহত হয়েছেন। আহতরা হলেন- জাকের হোসেন (৪৫), তার পুত্র আবদুর রহিম (১৫), স্ত্রী হাফছা বেগম (৪০)।


সোমবার (২১ মার্চ) সকাল ৯টায় ছনুয়া ইউনিয়নের মধুখালী গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী জাকের হোসেন বাদী হয়ে বাঁশখালী থানায় এজাহার দায়ের করেছেন।


আসামিরা হলেন- ছনুয়া ৩নম্বর ওয়ার্ডের নচ্ছ বাপের বাড়ির আবদুর রহমানের পুত্র আহমদ নুর (২৬), ২নম্বর ওয়ার্ডের মধুখালী এলাকার মৃত আবদুর রশীদের পুত্র আলী হোছন (৪৫),  আলী হোছনের পুত্র আবছার (২২), শ্বশুর আবদুর রহমান (৫০), নুরুল আলমের স্ত্রী ময়ুরা বেগম (৪৮), আলী হোছনের স্ত্রী গোলবাহার (৪০), মৃত আবদুর রশীদের পুত্র আবদু শুক্কুর (৩৫)।


এজাহার সূত্রে জানা যায়, জাকের হোসেনের পিতা মারা যাওয়ার পর সম্পত্তি সমানুপাতিক হারে ভাগবাটোয়ারা হয়। পরে নিজের অংশে গাছ রোপন করেন তিনি। দীর্ঘদিন ধরে জাকেরকে বসতবাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র করে আসছিলেন বড় ভাই আলী হোছন। তারই ধারাবাহিকতায় সোমবার (২১ মার্চ) শ্বশুর বাড়ির লোকজনকে নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জাকের হোসেনের রোপন করা ইউক্লিপটাস গাছ কাটা শুরু করেন আলী হোছন। এসময় বাঁধা প্রদান করলে আলী হোছনের শ্যালক আহমদ নুর জাকেরের দিকে তেড়ে আসে। আমি পালানোর সময় পেছন দিক থেকে দায়ের কোপ মেরে মাথার ডান কাঁধে জখম করে ফেলে। পরে আলী হোছন লোহার রড দিয়ে হাতে আঘাত করেন। অপরদিকে জাকের হোসেনের চিৎকারে তার ছেলে আবদুর রহিম এগিয়ে এলে তাকেও মারধর করা হয়।


এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী জাকের হোসেন বলেন, 'ঘটনার সময় ১০০টি ইউক্লিপটাস গাছ কেটে ফেলে। তৎমধ্যে ৫০টি গাছ নসিমন ট্রলিতে করে নিয়ে যায়। এখন এজাহার দায়ের করায় আমাকে ওরা হুমকি-ধমকি দিচ্ছে। এমতাবস্থায় আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি।'


বাঁশখালী থানার উপ-পরিদর্শক (এসআই) আজিমুল হক বলেন, 'আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুই ভাইয়ের মধ্যে মারামারির বিষয়ে অবগত হয়েছি। দু’পক্ষের লোকজন আঘাতপ্রাপ্ত হয়েছে। আমি হাসপাতালেও গেছি। তার ভাই আলী হোসেনের মামলাটা রেকর্ড হয়েছে। জাকের হোসেনের এজাহারটা সঠিকভাবে দিতে পারে নাই। ঐটা সংশোধন করা লাগবে। ঐটাও আজকে মামলা হবে।'


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।