জামালপুরে জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত

 : “বর্জ্যরে পরিশোধন, নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন”, “হাতের পরিচ্ছনতায়, এসো সবে এক হই” এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০২২ ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২২ উদযাপিত হয়েছে।

জামালপুরে জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত



 রবিবার দুপুরে শহরের জামালপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষ্যে আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনীর আয়োজন করে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। 

এ সময় শিক্ষার্থীদের সঠিকভাবে হাত ধোয়ার কৌশল শেখানো হয়। পরে জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আতিকুর রহমান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, স্বাস্থসম্মত পয়:নিষ্কাশন ব্যবস্থা ও সঠিকভাবে হাত ধোয়ার অভ্যাস গড়ে তুললে অনেক রোগ প্রতিরোধ করা সম্ভব। 

শহর ও গ্রামে উন্নত, স্বাস্থসম্মত পয়:নিষ্কাশন ব্যবস্থা গড়ে তুলতে ব্যাপক সচেতনতা তৈরি করতে হবে। সবাইকে নিয়মিত হাত ধোয়ার অভ্যাগ গড়ে তুলতে হবে, বিশেষ করে শিুশুদের হাত ধোয়ার অভ্যাস তৈরি করতে অভিভাবকদের সচেতন হতে হবে।     



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।