চাঞ্চল্যকর গবেষণায় তথ্য: কতক্ষণ মিলনে পরিপূর্ণ সুখ পায় নারীরা?

🕧Published on:

: কেউ কেউ ভাবেন মহিলাদের ঠিক কতক্ষণের সঙ্গমে চাহিদা মেটে? অনেকেরই মনে যৌন সম্পর্ক নিয়ে অনেক ভুল ধারণা থাকে। কিন্তু গবেষণায় দেখা গেছে যৌন মিলন যদি ১০ থেকে ১৪ মিনিট স্থায়ী হয় তাহলে তা দীর্ঘ ধরে নিতে হয়। তবে অনেকের ক্ষেত্রে শীঘ্রপতনের সমস্যা আছে। সেক্ষেত্রে মাত্র কয়েক সেকেন্ডেই শেষ হয়ে যায় আনন্দ।

চাঞ্চল্যকর গবেষণায় তথ্য কতক্ষণ মিলনে পরিপূর্ণ সুখ পায় নারীরা



 পুরুষ-নারী’র জীবনে যৌন উত্তেজনা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। রাতে সঙ্গী সন্তুষ্ট না ক’রতে পা’রবে, এ’র চেয়ে দুঃখে’র বোধহয় কিছুই হয় না। দীর্ঘক্ষণ সঙ্গী’র সঙ্গে সঙ্গমে’র মত্ত থাকা’র বাসনা ‘রয়েছে অনেকে’রই। তবে যৌনমিলনে’র সঠিক সময় ঠিক কতটা? এ নিয়ে অনেকে’র মনেই প্’রশ্ন ‘রয়েছে।

ইন্টা’রন্যাশনাল জার্নাল অব সেক্সুয়াল মেডিসিনে প্’রকাশিত এক গবেষণা’র ফলাফলে পাওয়া গেছে চাঞ্চল্যক’র তথ্য। সেখানে বলা হয়েছে সর্বোত্তম যৌন মিলনে’র সময়-ব্যপ্তি ৭ থেকে ১৩  মিনিট পর্যন্ত হওয়া উচিত।

মার্কিন যুক্তরাষ্ট্রে’র একদল বিশেষজ্ঞ বিশেষ কিছু তথ্য দিয়েছেন। বেস্ট যৌনমিলন ৭-১৩ মিনিটে’র  ভিত’র হয়। সমীক্ষায় বিশেষজ্ঞরা বলেছেণ ৩ মিনিটে’র যৌনমিলন হল পর্যাপ্ত সময়। এই গবেষণা আ’রও জানিয়েছে, পেনিট্রেটিব যৌনতা’র ক্ষেত্রে আদর্শ সময় এটাই। একজন আমেরিকান এবং কানাডিয়ান যুগলদে’র মধ্যে একটা সমীক্ষা করা হয়েছে। তাঁদে’র সবা’র উত্ত’র ছিল ৭-১৩ মিনিটে’র যৌনমিলন কাম্য।

আরেক সমীক্ষা বলে, যৌনবিষয়ে সঠিক শিক্ষা, অঞ্চল, চামড়া’র রং এবং শারীরিক আকারে’র পার্থক্যে’র উপ’র ভিত্তি করে যৌনমিলনে’র সময়ব্যপ্তি’র তা’রতম্য দেখা যায়। দক্ষিণ এশিয়া’র দেশগুলি যেমন- বাংলাদেশ, ভা’রত, মায়ানমারে’র মতো বাদামী চামড়া’র মধ্যম আকারে’র দম্পত্তিদে’র যৌনমিলনে’র গড় সময় হওয়া উচিত ৪ মিনিট।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।