ওবায়দুল কাদের: “সমঝোতা স্মারক ও চুক্তি এক নয়”

Seba Hot News
0

সেবা ডেস্ক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সমঝোতা স্মারক আর চুক্তি এক নয়। তিনি মির্জা ফখরুলকে পড়াশোনার পরামর্শ দিয়েছেন এবং ভারতের সঙ্গে সম্পর্কের বিষয়ে আলোকপাত করেছেন।

ওবায়দুল কাদের “সমঝোতা স্মারক ও চুক্তি এক নয়”



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেছেন যে, সমঝোতা স্মারক আর চুক্তি এক কথা নয়। তিনি মির্জা ফখরুলকে পরামর্শ দিয়েছেন যে, ডিপ্লোমেসির ভাষা জানতে হবে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

(ads1)

ওবায়দুল কাদের উল্লেখ করেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বের কারণেই সরকার অনেক সুবিধা আদায় করতে পেরেছে। তিনি উদাহরণ দিয়ে বলেন, "আমরা মালয়েশিয়ার সঙ্গে পদ্মা সেতুর জন্য সমঝোতা স্মারক করেছিলাম, কিন্তু পরে নিজেদের টাকায় সেতু নির্মাণ করেছি। যদি চুক্তি করতাম, তাহলে বাধ্য হতাম তাদের মাধ্যমে সেতু নির্মাণ করতে।"

(ads2)

তিনি আরো বলেন, মির্জা ফখরুলের মনে অশান্তির আগুন রয়েছে। বিএনপিতে এখন ইন-আউট চলছে এবং দলের মধ্যে অবিশ্বাস বিরাজ করছে। বিএনপি নেতারা ভারতের বিরোধিতা করছে, কিন্তু আগে তারা ভারতের দাসত্ব চেয়েছিল।

সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক প্রমুখ।


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top