খালেদা জিয়াকে মানসিক রোগী বানালেন বিএনপিপন্থী ডা. জাফরুল্লাহ চৌধুরী!

খালেদা জিয়াকে মানসিক রোগী বানালেন বিএনপিপন্থী ডা. জাফরুল্লাহ চৌধুরী!সেবা ডেস্ক: - নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মানসিক চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডে একজন করে মনোরোগ বিশেষজ্ঞ ও ফিজিওথেরাপিস্ট থাকা উচিত ছিল বলে জানিয়েছেন বিএনপিপন্থী আলোচক গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী।
শনিবার ৭ এপ্রিল রাতে বেসরকারি টেলিভিশনের টকশো ‘একাত্তর সংযোগে’ আলাপচারিতায় এই মত দেন বিএনপিপন্থী পেশাজীবী এই চিকিৎসক।
এসময় তিনি খালেদা জিয়ার শারীরিক বিভিন্ন সমস্যার কথা তুলে তার জন্য মেডিকেল বোর্ড গঠনের প্রতি ইঙ্গিত দিয়ে বলেন, “সরকার একটা কমিটি করলো, যা প্রশংসনীয়। তবে কমিটিটা আমার কাছে মনে হয়েছে অসম্পূর্ণ। কারণ সেখানে সাইকিয়াট্রিস্ট (মনোরোগবিদ) বা মনোবিজ্ঞানের কোনো লোককে রাখা হয় নাই।
জাফরুল্লাহ চৌধুরীর এ বক্তব্যের পর বিএনপিতে তাকে নিয়ে সমালোচানার ঝড় উঠেছে, এ প্রসঙ্গে বিএনপির এক সিনিয়র নেতা বলেন, জাফরুল্লাহ সাহেবকে বিএনপির কাছের লোক বলেই জানতাম। কিন্তু দলের এই দুর্দিনে তিনিও মুখ ফিরিয়ে নিলেন। বেগম খালেদা জিয়াকে একটি জাতীয় টেলিভিশনের সামনে পাগল বানানোর কোনো প্রয়োজন ছিলো না। আমাদের ম্যাডাম পাগল নয়। তার মনোরোগ বিশেষজ্ঞের প্রয়োজন নেই।
বিএনপির ওই নেতা আরো বলেন, জাফরুল্লাহ বিএনপি ঘরনার হয়েও যদি ম্যাডামকে পাগল বানান তবে সাধারণ মানুষ ধরেই নেবে খালেদা জিয়া পাগল। যদি ম্যাডাম পাগলও হন, তারপরেও একজন বিএনপি সমর্থক হিসেবে জাফরুল্লাহ সাহেবের এই কথা প্রকাশ করা উচিত হয় নি।
এসময় টকশোর আরেক আলোচক আওয়ামী লীগ নেতা নূউ-উল-আলম লেনিন জাফরুল্লাহ চৌধুরীর বক্তব্যকে সমর্থন করে বলেন, “এটা ঠিকই একজন মনোবিজ্ঞানী রাখা উচিত ছিল।”
এ প্রসঙ্গে আওয়ামী লীগের এক নেতার সঙ্গে কথা বললে তিনি বলেন, আমাদের জানা ছিলো না বিএনপি চেয়ারপারসন একজন মানসিক রোগী। তবে জাফরুল্লাহ সাহেবের কথার পরিপ্রেক্ষিতে আমরা নিশ্চিত হয়েছি। তাই আমরা এর ব্যবস্থা নিচ্ছি। অতিসত্বর খালেদা জিয়ার জন্য মানসিক রোগীর ডাক্তার দেখানো হবে।
এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ এবং স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন কারাগারে তার নিয়মিত চিকিৎসক মাহমুদুল হাসান। তিনি বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া নিয়ম মেনে খাওয়া দাওয়া করছেন, তিনি আগের চেয়ে অনেক ভালো আছেন। তবে মানসিক রোগী কি না, তা এখনো নিশ্চত ভাবে বলা যাচ্ছে না।

, , ,
themeforestthemeforest

ছবি কথা বলে