প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় বাঁশখালীতে বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে মামলা
প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় বাঁশখালীতে বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় বাঁশখালীতে বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে মামলা

শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম): প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও আওয়ামী লীগকে খুনির দল বলে জনসম্মুখে মাইক লাগিয়ে "খুনি হাসিনার গদিতে আগুন জ্বালাও একসাথে, দেশ বাঁচাও জালেম সরকার হঠাও"সহ অসংখ্য উস্কানিমূলক বক্তব্য প্রদান করায় মানহানি মামলায় গন্ডামারা ইউপির চেয়ারম্যান ও বহুল অালোচিত ৫ হত্যা মামলা সহ একাধিক মামলার আসামী বিএনপি নেতা লেয়াকত আলীর বিরুদ্ধে চট্টগ্রামের বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১২০(খ)/১২৪(ক)/৫০৪(দ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

৬ জুন বুধবার বেলা সাড়ে ১১ টায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মাইনুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা আলহাজ্ব আবদুল্লাহ কবির চৌধুরী লিটন। দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাঁশখালী থানার অঅফিসার ইনচার্জ (ওসি) কে নির্দেশ প্রদান করেন। মামলাটির ফাইলিং আইনজীবি হিসেবে ছিলেন এ.আর.এম তকছিমুল গণি (ইমন)। তাছাড়া শুনানীতে বিজ্ঞ আদালতের সকল আইনজীবিও অংশগ্রহণ করেন। সরকার পক্ষে এপিপি এডভোকেট বিকাশ রঞ্জন ধরও এই মামলা দায়েরের পক্ষে তার বক্তব্য তুলে ধরেন বিজ্ঞ আদালতে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করে বক্তব্য প্রদান করার ঘটনায় বাঁশখালীতে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে। তাছাড়া ওই বিএনপি নেতা লেয়াকতের গ্রেফতার দাবীতে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষ বিক্ষোভ চালিয়ে যাচ্ছে। এদিকে উপজেলা সদরের প্রধান সড়কে অবিলম্বে বিএনপি নেতা লেয়াকত আলীকে গ্রেফতার দাবীতে আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের বিক্ষুব্ধ নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেন।

এ ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা ও মামলার বাদী আলহাজ্ব আবদুল্লাহ কবির চৌধুরী লিটন বলেন, বিএনপি নেতা লেয়াকত আলী আমার নেত্রী যিনি পৃথিবীর দ্বিতীয় সৎ ব্যক্তি হিসেবে এবং কর্মঠ প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছে তার ভাবমূর্তি ক্ষুন্ন হলে আমি একজন দলের সাধারণ কর্মী ও সাধারণ নাগরিক হিসাবে এর বিরুদ্ধে প্রতিবাদ করার অাইনগত অধিকার রয়েছে। তাই আদালতের শরণাপন্ন হয়ে তার বিরুদ্ধে এই মামলাটি দায়ের করি। ৫ হত্যা মামলাসহ একাধিক মামলার পলাতক আসামী কিভাবে উপজেলা সদরে প্রকাশ্য সরকারকে কটুক্তি করে বক্তব্য প্রদান করে এবং এতে কোন প্রশাসনের হাত আছে কিনা তা জানতে চাইলে তিনি বলেন এটা আইনগত বিষয় আইনশৃংখলা বাহিনী ভাল জানবে।

গত সোমবার (৪ জুন) থানার ৫শ গজের মধ্যে বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজ মাঠে উপজেলা বিএনপি’র ব্যানারে এই ইফতার মাহফিলের আয়োজন করেছিল। ইফতার মাহফিল চলাকালীন সময়ে সন্ধ্যা ৬ টার দিকে বিএনপি নেতা লেয়াকত শতাধিক নেতাকর্মী নিয়ে মঞ্চস্থলে উপস্থিত হয়ে সরকার ও প্রধান মন্ত্রীকে উদ্দেশ্য করে অশ্রাইব্য বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শেষ প্রান্তে বাঁশখালী থানা পুলিশের এসআই রফিকুল ইসলাম ৬ জনের পুলিশ সদস্য নিয়ে ইফতার মাহফিলে গেলে ওই বিএনপি নেতা মঞ্চ ছেড়ে পালিয়ে যায়।

ক্যাপশন- বাঁশখালী: সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটে মামলা দায়ের করার সময় আব্দুল্লাহ কবির লিটন সহ আইনজীবীরা।


, ,