SebaBanner

আজ*

হোম
আন্তর্জাতিক মহলের আলোচনায় আসার আপ্রাণ চেষ্টায় বিএনপি

আন্তর্জাতিক মহলের আলোচনায় আসার আপ্রাণ চেষ্টায় বিএনপি

সেবা ডেস্ক: বাংলাদেশের ইতিহাসে দুর্নীতিবাজ, ব্যর্থ দল হিসেবে পরিচিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দলটির নেতা কর্মীরা সবাই এখন তাদের নিজের যাপন নিয়েই ব্যস্ত। দলের কোনো কাজে কাউকে এখন আর আগের মতো হারিকেন লাগিয়েও খুজে পাওয়া যায় না ।

অন্তঃকোন্দলও যেন তাদের পিছু ছাড়ছে না। গত বেশ কয়েক বছর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে রাজনৌতিক কোনো সভা সমাবেশে দেখা যাচ্ছে না।

অনেকটা খোঁড়ার মতো চলছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্যাবলী।দেশের রাজনৈতিক অঙ্গন থেকে অনেকটা দূরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

আন্তর্জাতিক রাজনীতি থেকেও বহু দূরে এই দল। প্রতিবেশী দেশ গুলোর রাজনীতি সংশ্লিষ্ট কর্মীদের সাথে ব্যাক্তিগত সম্পর্ক ছাড়া দলীয় ভাবে তাদের সাথে কোনো সম্পর্ক নেই।

দলকে রাজনৈতিকভাবে ভাবে সাহায্য করার জন্য বিএনপির কিছু সিনিয়র নেতাকর্মীরা দ্বারস্থ হচ্ছেন প্রতিবেশী দেশের রাজনৈতিক দলের দিকে। তাদের কাছে গিয়ে বিভিন্ন রকমের প্রস্তাবনা নিয়েও হাজির হয়েছেন।

ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে তাদের প্রস্তাবনা ছিল তিস্তা নিয়ে। তারা ভারতের কেন্দ্রীয় সরকারের নেতাকর্মীদের কাছে গিয়ে প্রস্তাবনা রাখেন যে তারা যদি আসন্ন নির্বাচনে জয়ী হয় তাহলে তিস্তার পানি বন্টন চুক্তি লাগবে না।

বাংলাদেশের উত্তরাঞ্চলে শুষ্ক মৌসুমে সেচের জন্য তিস্তার পানি খুবই গুরুত্বপূর্ণ। সাধারণত রাজনীতি করা হয় দেশের জনগণের পাশে থাকার জন্য। কিন্তু বিএনপি রাজনীতির নামে করছে অপরাজনীতি।বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবার দ্বারস্থ হয়েছে ইসরাইলের কাছে। ইসরাইলকে দেয়া হয়েছে আরও মুখরোচক প্রস্তাবনা।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কিছু নেতাকর্মী দেশের অভ্যন্তরীণ গুরুত্বপূর্ণ তথ্য ইসরাইলকে দিচ্ছে। নিজের দেশের অভ্যন্তরীণ তথ্য অন্য দেশে পাচার যা খুবই ঘৃণিত পর্যায়ের একটি কাজ। বিএনপির বর্তমান অবস্থা এতটাই খারাপ যে দেশের বিপক্ষে গিয়ে তাদেরকে কাজ করতে হচ্ছে!

ইসরাইলকে খুশি করার জন্য তারা বেগম খালেদা জিয়ার মামলার ইস্যুতে ইহুদি আইনজীবী লর্ড কার্লাইলকে নিয়োগ করেছে। এতে করে দলের ভিতর শুরু হয়েছে অন্তঃকোন্দল। কিছু বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পন্থী আইনজীবীরা এতে দ্বিমত পোষণ করেছে।

তাদের দাবি দেশের এত আইনজীবী থাকতে ইহুদি আইনজীবী কেন অন্তর্ভুক্ত করা হলো। মামলার ইস্যুতে তাকে অন্তর্ভুক্ত করেই তারা ক্ষান্ত হননি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বর্তমান অবস্থা এতই নাজুক যে দেশের বাহিরে ভিত্তিহীন ইস্যুর উপর এক বিদেশিকে সংবাদ সম্মেলন করতে হবে। শেষ পর্যন্ত সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক রাজনীতিতে বিএনপির অস্তিত্ব জানান দিতে হবে !!


, , ,