SebaBanner

আজ*

হোম
মাষ্টার নজির আহমদ শিক্ষাসমৃদ্ধ বাঁশখালীর স্বপ্ন দেখতেন: মুজিবর রহমান সিআইপি

মাষ্টার নজির আহমদ শিক্ষাসমৃদ্ধ বাঁশখালীর স্বপ্ন দেখতেন: মুজিবর রহমান সিআপি

বাঁশখালী( চট্টগ্রাম) প্রতিনিধি: মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা, শিক্ষানুরাগী, সমাজ সেবক মরহুম মাস্টার নজির আহমদ এর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা দোয়া ও মুনাজাত কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অথিতির বক্তব্যে মুজিবর রহমান বলেন, মরহুম মাস্টার নজির আহমদ স্বপ্ন দেখতেন অনুন্নত ও অনগ্রসর বাঁশখালী জনপদকে উন্নতির দ্বারপ্রান্তে উপনীত করতে হলে উচ্চ শিক্ষার কোনো বিকল্প নেই। তাই তিনি এলাকায় একটি উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান স্থাপনের স্বপ্ন দেখতেন। পিতার স্বপ্ন বাস্তবায়ন ও এলাকার জনগণের সময়ের দাবির প্রতি সম্মান জানিয়ে আমাদের পরিবার অনুন্নত এই এলাকায় একটি কলেজ প্রতিষ্ঠার সম্মিলিত সিদ্ধান্ত গ্রহণ করে, যা আজ দক্ষিণ চট্টগ্রামের জনপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠান মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজ নামে সুপরিচিত লাভ করেছে।


কলেজ প্রতিষ্ঠার নিমিত্তে মরহুম মাস্টার নজির আহমদ সাহেব এর সুযোগ্য পুত্র অালহাজ্ব মুজিবুর রহমান সিআইপি এর নিরলস প্রচেষ্টায় শিক্ষাপ্রতিষ্টান স্থাপন করে যে সেবা তিনি দিয়ে যাচ্ছেন তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে। কলেজের নামকরণসহ উৎসাহ উদ্দীপনার ক্ষেত্রে অধ্যক্ষ মো. আবদুল কাদের ও অধ্যক্ষ হোছাইন অাহমদ এর নাম স্মরণযোগ্য বললেন, ড. সিদ্দিক আহমদ চৌধুরী।


সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আব্দুল কাদের বলেন, ২০১০ সালে অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক পরিক্ষায় প্রথমবারের মতো অংশগ্রহণ করে ছাত্র-ছাত্রীরা তাদের প্রতিভার উজ্জ্বল স্বাক্ষর রেখেছেন। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃক স্নাতক (পাস) ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স কোর্স চালুর করার অনুমতি লাভ করে। বর্তমানে কলেজটি একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় কলেজ এবং কলেজের যাবতীয় কার্যক্রম মাস্টার নজির আহমদ পরিবার কর্তৃক পরিচালিত হবে।


এসময় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আলী'গ এর অর্থ সম্পাদক ও দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবর রহমান সিআইপি। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সিদ্দিক আহমদ চৌধুরী। অনুষ্টানে সভাপতিত্ব করেন নজির আহমদ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল কাদের।


, , ,