দেওয়ানগঞ্জ প্রেসক্লাবে মানববন্ধন

দেওয়ানগঞ্জ প্রেসক্লাবে মানববন্ধন

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালনের সময় প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক (সাংবাদিক) রোজিনা ইসলামকে শারীরিক ভাবে নির্যাতনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাংবাদিক রোজিনার  নিঃশর্তে মুক্তির দাবিতে দেওয়ানগঞ্জ প্রেসক্লাবে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়।  দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক রেজাউল করিম (এলান) এর সভাপতিত্বে বক্তব্য ও সাধারণ সম্পাদক ও যুগান্তর প্রতিনিধি সাংবাদিক মদন মোহন ঘোষ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক খাদিমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক ভোরের কণ্ঠ প্রতিনিধি সাংবাদিক বিল্লাল হোসেন মন্ডল, সাহিত্য বিষয়ক সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠ প্রতিনিধি সাংবাদিক তারেক মাহমুদ তালাশ, দৈনিক মানব কন্ঠ প্রতিনিধি সাংবাদিক জাকিউল ইসলাম, উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ও দৈনিক আজকের জামালপুর পত্রিকার প্রতিনিধি সাংবাদিক রশীদুল আলম শিকদার, সাংবাদিক নজরুল ইসলাম, দৈনিক দুর্জয় বাংলা প্রতিনিধি সাংবাদিক হারুন অর রশিদ, দৈনিক ভোরের চেতনা প্রতিনিধি সাংবাদিক জাকিউল ইসলাম জনি, দৈনিক গণকন্ঠ ও দৈনিক পত্রিকা প্রতিনিধি সাংবাদিক ফরিদুল ইসলাম ফরিদ, দৈনিক রুদ্র বাংলা প্রতিনিধি সাংবাদিক আনোয়ার হোসেন রুবেল, সাংবাদিক   বকুল হোসেন, দৈনিক ইনকিলাব প্রতিনিধি সাংবাদিক মুকুল হোসেন। বক্তরা এ সময় বলেন, স্বাস্থ্য খাতে শতশত কোটি টাকার অনিয়ম ধারাবাহিকভাবে তুলে ধরায় প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক (সাংবাদিক) রোজিনা ইসলামকে শারীরিক ভাবে নির্যাতন করেন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম। এরপর মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সেই মিথ্যা মামলা প্রত্যাহার করে নি:শর্তে তাকে মুক্তি দেওয়া ও এই নির্যাতনকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। বক্তরা আরও বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, অন্যায় ভাবে নির্যাতন, হামলা, মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কলম থামিয়ে রাখা যাবেনা।কলম সৈনিকদের কলম চলছে চলবেই। শতশত কোটি টাকা স্বাস্থ্য খাতে দূর্নীতি রয়েছে, সরকারি আমলারা সহসাই দূর্নীতি করে যাচ্ছে, সঠিক তদন্ত পূর্বক সেই আমলাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবির পাশাপাশি সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধের দাবি জানানো হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।