শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুবিধা পাচ্ছে শিক্ষার্থীরা - এমপি জয়

S M Ashraful Azom
0

 : জেলার শ্রেষ্ঠ হিসেবে মনোনীত সিরাজগঞ্জের কাজিপুর সরকারী মনসুর আলী কলেজে নবীন বরণ, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য তানভীর শাকিল জয়। 

জেলার শ্রেষ্ঠ হিসেবে মনোনীত সিরাজগঞ্জের কাজিপুর সরকারী মনসুর আলী কলেজে নবীন বরণ, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য তানভীর শাকিল জয়।   বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সকল সুবিধা পাচ্ছে শিক্ষার্থীরা। । শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকার অভূতপূর্ব উন্নয়ন করেছে। ২০০৮ সালে শেখ হাসিনার নির্বাচিত সরকার ক্ষমতায় এসেই গতানুগতিক ধারার শিক্ষা ব্যবস্থাকে তিনি ঢেলে সাজানোর উদ্যোগ নেন। নারী শিক্ষার্থীদের শিক্ষার পথ এই সরকার আরও সহজ করে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার সরকার নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়ণে এখন বিশ্বের রোল মডেল। তিনি বলেন, আমার দাদার নামে প্রতিষ্ঠিত এই কলেজ থেকে পুরুষের পাশাপাশি অনেক নারী শিক্ষার্থী ডিগ্রি নিয়ে প্রতিষ্ঠা লাভ করেছে। এসময় তিনি এবছর জেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবে এই কলেজটি মনোনয়ন পাওয়ায় কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সংশ্লিষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানান।  নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর প্রভাত চন্দ্র বিশ্বাস।অনুষ্ঠানে কলেজের সার্বিক দিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন কলেজটির ভালো ফলাফল ও আধুনিকায়নের রূপকারদের অন্যতম উপাধ্যক্ষ রেজাউল করিম।   অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ইউএনও সুখময় সরকার , পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, কাজিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক জাহাঙ্গীর আলম।    অন্যদের মধ্যে কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও গান্ধাইল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন, সহ-সভাপতি ও সাবেক মেয়র নিজাম উদ্দিন, সদর ইউপির সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান নান্নু,  বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন  কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস আব্দুর রহমান, চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, শুভগাছা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিলো জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, প্রধান অতিথিকে গার্ড অফ অনার প্রদান, আকর্ষণীয় কুচকাওয়াজ প্রদর্শনী, অতিথিবৃন্দের আসন গ্ৰহণ, অতিথিবৃন্দের বক্তব্য, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সকল সুবিধা পাচ্ছে শিক্ষার্থীরা। 

শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকার অভূতপূর্ব উন্নয়ন করেছে। ২০০৮ সালে শেখ হাসিনার নির্বাচিত সরকার ক্ষমতায় এসেই গতানুগতিক ধারার শিক্ষা ব্যবস্থাকে তিনি ঢেলে সাজানোর উদ্যোগ নেন। নারী শিক্ষার্থীদের শিক্ষার পথ এই সরকার আরও সহজ করে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার সরকার নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়ণে এখন বিশ্বের রোল মডেল। 

তিনি বলেন, আমার দাদার নামে প্রতিষ্ঠিত এই কলেজ থেকে পুরুষের পাশাপাশি অনেক নারী শিক্ষার্থী ডিগ্রি নিয়ে প্রতিষ্ঠা লাভ করেছে। এসময় তিনি এবছর জেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবে এই কলেজটি মনোনয়ন পাওয়ায় কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সংশ্লিষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানান।

 নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর প্রভাত চন্দ্র বিশ্বাস।অনুষ্ঠানে কলেজের সার্বিক দিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন কলেজটির ভালো ফলাফল ও আধুনিকায়নের রূপকারদের অন্যতম উপাধ্যক্ষ রেজাউল করিম। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ইউএনও সুখময় সরকার , পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, কাজিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক জাহাঙ্গীর আলম।  

অন্যদের মধ্যে কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও গান্ধাইল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন, সহ-সভাপতি ও সাবেক মেয়র নিজাম উদ্দিন, সদর ইউপির সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান নান্নু,  বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন  কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস আব্দুর রহমান, চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, শুভগাছা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিলো জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, প্রধান অতিথিকে গার্ড অফ অনার প্রদান, আকর্ষণীয় কুচকাওয়াজ প্রদর্শনী, অতিথিবৃন্দের আসন গ্ৰহণ, অতিথিবৃন্দের বক্তব্য, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top