সাংবাদিক নাদিম হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে চেয়ারম্যান বাবু

S M Ashraful Azom
0

: জামালপুরের বকশীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সাংবাদিক নাদিম হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে চেয়ারম্যান বাবু



এ সময় তার ১২ সহযোগীর মধ্যে ছয় জনের চার দিন আর বাকি ৬ জনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে। রোববার (১৮ জুন)  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তানভীর আহমেদ রিমান্ড মঞ্জুর করেছেন।

সাংবাদিক নাদিম হত্যা: আরও পড়ুন >>

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলায় গ্রেফতার হওয়া ১৩ জন আসামিকে আজ রোববার আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে ভিন্ন মেয়াদে এই রিমান্ড মঞ্জুর করেন।


এর আগে সকাল ১১ টায় বকশীগঞ্জ থানা থেকে মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুসহ তিন জনকে জামালপুর পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে আসা হয়। বিকাল ৩ টায় তাদের আদালতে নিয়ে আসে।


শনিবার (১৭ জুন) মামলার তদন্তকারী কর্মকর্তা সোহেল রানা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলায় গ্রেফতার ৯ আসামিকে আদালতে সোপর্দ করে পাঁচ  দিনের রিমান্ড আবেদন করেন।  আদালত রোববার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করে তাদের জেলা কারাগারে পাঠিয়ে দেন।


শনিবার গঞ্চগড়ে মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, জাকিরুল ও মনিরকে আটক করে র‌্যাব। পরে বগুড়া থেকে আটক হয় রেজাউলকে।


রোববার দুপুরে চার জনকে  আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সোহেল রানা।


তবে এখনও বাবু চেয়ারম্যানের ছেলে রিফাতের কোনো হদিস এখনও পাওয়া যায়নি।


এদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. ইউসুফ আলী সাংবাদিকদের জানান, ১৩ জন আসামির মধ্যে প্রধান আসামি বাবু চেয়ারম্যানকে পাঁচ দিন, ছয় জন আসামিকে তিন দিন এবং ছয় জন আসামিকে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।


চারদিনের রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, রেজাউল করিম (২৬), মনিরুজ্জামান (৩৫), বকশীগঞ্জ উত্তর বাজার এলাকার মো. আনার আলীর ছেলে মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মালিরচর নয়াপাড়া এলাকার মৃত মোফাজ্জল হোসেনের ছেলে মো. মিলন (২৫), নামাপাড়া এলাকার মৃত জহিরুল হকের ছেলে মো. তোফাজ্জল (৪০)  ও একই এলাকার মৃত আজিজুল হকের ছেলে মো. আইনাল হক (৫৫)।


তিনদিনের রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, জাকিরুল ইসলাম (৩৫),  বালুগ্রাম সাধুরপাড়া এলাকার মৃত বাচ্চু খাজার ছেলে মো. কফিল উদ্দিন (৫৫), দক্ষিণ কুতুবের চর গ্রামের সিরাজের ছেলে মো. ফজলু মিয়া (৩৫) ও মো. শহিদ (৪০), মোল্লাপাড়া মসজিদপাড়া গ্রামের মৃত হাকিমের ছেলে মো. মকবুল (৩৫) ও সর্দারপাড়া মেরুরচর গ্রামের মো. আ. করিমের ছেলে মো. ওহিদুজ্জামান (৩০)।


রাষ্ট্রপক্ষের আইনজীবী ইউসুফ আলী জানান, সমস্ত বিষয়াদি পর্যালোচনা করে এ হত্যা মামলার প্রধান আসামিকে পাঁচ দিন, দুই জনকে চার দিন ও একজন আসামিকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


রোববার বিকেল চারটা থেকে ওই আসামিদের রিমান্ড কার্যকর শুরু হবে বলে তিনি জানান।


শনিবার বকশিগঞ্জ থানায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বকশীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মনিরা বেগম বলেন, হত্যার মূল পরিকল্পনাকারী ও হত্যার মামলার প্রধান আসামি গ্রেফতার এবং তার রিমান্ড মুঞ্জুর হওয়ায় কিছুটা হলেও শান্তি পেয়েছি। 


তার দাবি, মামলার ২ নাম্বার আসামি বাবু চেয়ারম্যানের ছেলে ফাহিম ফয়সাল রিফাত ও রাকি বিল্লাহ্ এখনও ধরাছোঁয়ার বাইরে। তাদের অবিলম্বে গ্রেফতার করে রিমান্ডের দাবি করেন। এছাড়া সকল হত্যাকারীর ফাঁসির দাবি জানান তিনি।


এদিকে, রোববারও (১৮ জুন) নাদিম হত্যাকাণ্ডের প্রতিবাদে দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়। এ সময় গণমাধ্যমকর্মীরা ইউপি চেয়ারম্যান বাবুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


গত বুধবার (১৪ জুন) রাতে বকশীগঞ্জের মোড়ে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর হামলা চালানো হয়। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাদিম। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top